ক্যাটাগরি: পুঁজিবাজার

বিআইসিএমের ইনোভেশন প্রদর্শনী

বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেটের (বিআইসিএম) ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে উদ্ভাবনী ধারণাসমূহ নিয়ে ইনোভেশন প্রদর্শনী (শোকেসিং) অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৭ মে) সন্ধ্যায় ঢাকার হোটেল লা মেরিডিয়ানে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ, কমিশনার ড. মিজানুর রহমান, কমিশনার ড. রুমানা ইসলাম, বনশিল্প উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মো. নাসির উদ্দিন আহমেদ, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্তি সচিব ড. নাহিদ হোসেন, অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের যুগ্মসচিব ড. মো. ফেরদৌস আলম, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের ইনোভেশন ফোকাল পয়েন্ট ও উপসচিব ফরিদা ইয়াসমিন উপস্থিত ছিলেন।

এছাড়া আরও উপস্থিত ছিলেন বিআইসিএমের নির্বাহী প্রেসিডেন্ট ড. মোহাম্মদ তারেক, সাবেক নির্বাহী প্রেসিডেন্ট ড. মাহমুদা আক্তার, বিএসইসির নির্বাহী পরিচালক মো. সাইফুর রহমান, বিআইসিএমের সাবেক নির্বাহী প্রেসিডেন্ট (অতিরিক্ত দায়িত্ব) ও বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ শফিউল আজম, বিআইসিএম পরিচালনা পর্ষদের সদস্য ও সিডিবিএলের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. আবদুল মোতালেব, বিআইসিএমের পরিচালক (প্রশাসন ও অর্থ) নাজমুছ সালেহীনসহ ইন্সটিটিউটের কর্মচারীগণ।

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বিআইসিএসের গৃহীত উদ্যেগ এবং বাস্তবায়িত উদ্ভাবনসমূহের ভূয়সি প্রশংসা করেন অতিথিরা। ইনোভেশন প্রদর্শনী অনুষ্ঠানে বিআইসিএমের মোট চারটি উদ্ভাবনী ধারণা প্রদর্শন করা হয়, যার মধ্য থেকে ‘আর্টিক্যাল সাবমিশন এবং পাবলিকেশন সিস্টেম’ শ্রেষ্ঠ উদ্ভাবন হিসেবে নির্বাচিত হয়।

কাফি

শেয়ার করুন:-
শেয়ার