থ্রিজি সেবা বন্ধ করলো বাংলালিংক

দেশের প্রথম অপারেটর হিসেবে তৃতীয় জেনারেশনের নেটওয়ার্ক প্রযুক্তি থ্রিজি সেবা বন্ধ করেছে বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন। গত ৫ মে থেকে থ্রিজি সেবা বন্ধ করে দেয় অপারেটরটি।

বাংলালিংকের পক্ষ থেকে বলা হয়, দেশজুড়ে দ্রুতগতির ফোরজি নেটওয়ার্কের গুণগত মান ও গতি বাড়াতে থ্রিজি সেবা বন্ধ করা হয়েছে। ফলে ফোরজি নেটওয়ার্কে আরো বেশি তরঙ্গসহ অন্যান্য রিসোর্স বরাদ্দ করা সম্ভব হবে।

অপারেটরটির পক্ষ থেকে দাবি করা হয়, এ কৌশলগত পদক্ষেপ সবার জন্য সেরা ফোরজি নেটওয়ার্ক নিশ্চিতে বাংলালিংকের প্রতিশ্রুতিবদ্ধতার প্রতিফলন। একই সঙ্গে এটি সারা দেশে চলমান ডিজিটালাইজেশন কার্যক্রমের ক্ষেত্রে অপারেটরটির অবস্থানকে আরো সুদৃঢ় করবে।

গ্রাহককেন্দ্রিক অপারেটর হিসেবে বাংলালিংক বিনিয়োগের ক্ষেত্রে ধারাবাহিকভাবে উন্নত ফোরজি সেবা গ্রহণ ও ২০২১ সাল থেকে পর্যায়ক্রমে থ্রিজি সেবা বন্ধ করার বিষয়টিকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছে। এ কৌশলগত সিদ্ধান্ত বাংলালিংকের মূল কোম্পানি ভিওন সমর্থিত। বিশ্বের অন্যান্য দেশে ভিওন পরিচালিত মোবাইল নেটওয়ার্ক কোম্পানির সঙ্গেও এটি সংগতিপূর্ণ।

এছাড়া চলমান নেটওয়ার্ক আধুনিকীকরণ ও সম্প্রসারণের অংশ হিসেবে সম্প্রতি বাংলালিংক সংশ্লিষ্ট খাতের শীর্ষস্থানীয় প্রযুক্তি কোম্পানিগুলোর সঙ্গে বেশ কয়েকটি নতুন চুক্তি সম্পাদন করেছে। এসব চুক্তির কারণে টানা চার বছর ওকলা স্পিডটেস্ট অ্যাওয়ার্ড পেয়েছে বাংলালিংক।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার