ক্যাটাগরি: আন্তর্জাতিক

ভারতে লোকসভা নির্বাচনে তৃতীয় দফার ভোটগ্রহণ শুরু

ভারতের লোকসভা নির্বাচনের তৃতীয় দফার ভোটগ্রহণ চলছে। মঙ্গলবার (৭ মে) পশ্চিমবঙ্গে চার লোকসভা আসন- মালদহ উত্তর, মালদহ দক্ষিণ, জঙ্গিপুর এবং মুর্শিদাবাদে ভোট শুরু হয়েছে। এই চার আসনে মোট ভোটার সংখ্যা ৭৩ লাখ ৩৭ হাজার ৬৫১ জন। সব মিলিয়ে ৭ হাজার ৪৬০ টি ভোটকেন্দ্র খোলা হয়েছে।

স্থানীয় সময় সকাল ৭টা থেকে ভোট শুরু হয়েছে। ভোট শেষ হবে সন্ধ্যা ৬টায়। মঙ্গলবার সকাল থেকেই ভোটকেন্দ্রে দেখা গেছে লম্বা লাইন।

অবাধ ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ করতে এই চার কেন্দ্রে ৩৩৪ কোম্পানি কেন্দ্রীয় সুরক্ষা বাহিনী ও পশ্চিমবঙ্গসহ দেশের বিভিন্ন রাজ্যে থেকে আনা মোট ১০ হাজার রাজ্য পুলিশ মোতায়েন করা হবে।

তৃতীয় দফার নির্বাচনে মুর্শিদাবাদ আসনে তৃণমূলের প্রার্থী আবু তাহের খান, বিজেপি প্রার্থী গৌরীশংকর ঘোষ এবং সিপিএমের প্রার্থী মো. সেলিমের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে। মালদা উত্তর আসনে লড়বেন তৃণমূল প্রার্থী সাবেক আইপিএস কর্মকর্তা প্রসূন ব্যানার্জি, বিজেপি প্রার্থী খগেন মুর্মু এবং কংগ্রেস প্রার্থী মোস্তাক আলম। অপরদিকে মালদা দক্ষিণ কেন্দ্রে তৃণমূলের শাহনাজ আলী রায়হান, বিজেপি প্রার্থী শ্রীরুপা মিত্র চৌধুরী এবং জাতীয় কংগ্রেসের ঈসা খান চৌধুরীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে।

এ ছাড়া আজ জঙ্গিপুর কেন্দ্রীয় তৃণমূল প্রার্থী খলিলুর রহমান, বিজেপির ধনঞ্জয় ঘোষ, জাতীয় কংগ্রেসের প্রার্থী মোরতাজা হোসেনের মধ্যে ভোটের লড়াই হবে।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার