আজ ইআরএফের নির্বাচন

আজ ইআরএফের নির্বাচন
আজ অনুষ্ঠিত হতে যাচ্ছে ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) তিনটি পদে নির্বাচন। এই নির্বাচনের মধ্য দিয়ে দেশের অর্থনৈতিক প্রতিবেদকদের নিয়ে গঠিত এই সংগঠনটি আগামী দুই বছরের জন্য সভাপতি, সহ-সাধারণ সম্পাদক এজিএস ও চারজন কার্যকরী পরিষদের সদস্য নির্বাচিত করবে।

আজ শুক্রবার (৬ নভেম্বর) বেলা আড়াইটা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত। এদিকে সকাল ১০টায় শুরু হয়েছে বার্ষিক সাধারণ সভা (বিজিএম)। বার্ষিক সাধারণ সভা শেষে দুপুর ১টা থেকে ২টা ৩০ মিনিট পর্যন্ত মধ্যাহ্নভোজ ও নামাজের বিরতি। এরপর শুরু হবে ভোটগ্রহণ।

এবার ইআরএফ নির্বাচনে সভাপতি পদে লড়ছেন দেশের প্রথম অনলাইন বিজনেস পোর্টাল অর্থসূচক ডটকমের সম্পাদক জিয়াউর রহমান ও বাংলাভিশন টেলিভিশনের নিউজ এডিটর শারমীন রিনভী।

দ্বি-বার্ষিক এই পরিষদের নির্বাচনে সহ-সাধারণ সম্পাদক পদে লড়ছেন হাসান আরিফ ও কুতুব উদ্দিন মুহাম্মদ জসিম। আর কার্যকরী সদস্য পদে লড়ছেন ৬ জন। তাদের মধ্যে চারজন নির্বাচিত হবেন। সদস্য পদের প্রতিদ্বন্দ্বীরা হচ্ছেন- বদিউল আলম, সিরাজুল ইসলাম কাদির, সুনীতি কুমার বিশ্বাস, সৈয়দ শাহনেওয়াজ করিম, আজিজুর রহমান রিপন ও রহিম শেখ।

নির্বাচনে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তর পত্রিকার সম্পাদক সাইফুল আলম, নির্বাচন কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন এবং মনিরুজ্জামান টিপু। এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২৩৮ জন।

এদিকে সহ-সভাপতি পদে শফিকুল আলম, সাধারণ সম্পাদক পদে এম রাশেদুল ইসলাম এবং অর্থ-সম্পাদক পদে রেজাউল হক কৌশিক বিনা-প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন।

অর্থসংবাদ/এসআর

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন