সৌমিত্র চট্টোপাধ্যায়ের অবস্থা সংকটজনক

সৌমিত্র চট্টোপাধ্যায়ের অবস্থা সংকটজনক
কলকাতার জনপ্রিয় অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের সামান্য চেতনা ফিরেছে। তবে তার অবস্থা এখনও সংকটজনক। তার হিমোগ্লোবিন ও প্লেটলেট কাউন্ট এখনও কমের দিকেই বলে জানিয়েছেন চিকিৎসকরা।

কলকাতার বেলভিউ হাসপাতাল সূত্রে জানা গেছে, সংকটে থাকলেও বৃহস্পতিবার তার স্বাস্থ্যের সামান্য উন্নতি ঘটেছে। যদিও তা নিয়ে এখনই উৎসাহিত হতে রাজি নন চিকিৎসকরা।

ভেন্টিলেশন থেকে তাকে বের করতে হলে স্বাস্থ্যের আরও উন্নতির প্রয়োজন বলেই জানিয়েছেন চিকিৎসকরা। শুক্রবার সকালে তার স্বাস্থ্য নিয়ে কোনো ইতিবাচক খবর শোনানোর আশা রাখছেন চিকিৎসকরা।

হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, অভিনেতার আচ্ছন্ন অবস্থা না কাটলেও কিছু উন্নতি নজরে এসেছে। সামান্য হলেও আচ্ছন্নভাব কেটেছে এদিন। এদিকে বাবার শারীরিক পরিস্থিতি উন্নতির খবর শুনে আপ্লুত কন্যা পৌলমী।

হাসপাতালের চিকিৎসকদলের ক্রিটিক্যাল কেয়ার ইউনিট বিশেষজ্ঞ ডা. অরিন্দম কর জানিয়েছেন, ডাকলে সামান্য চোখ খুলে তাকাচ্ছেন অভিনেতা। তবে বারবার রক্ত দেয়ার পরও কেন হিমোগ্লোবিন ও প্লেটলেটের ধারাবাহিক পতন আটকানো যাচ্ছে না, তা গভীর চিন্তায় রেখেছে চিকিৎসকদের।

তার শরীরের সেকেন্ডারি ইনফেকশনকেই মাথাব্যথার কারণ বলছেন চিকিৎসকরা। চিকিৎসকদের সন্দেহ, রক্তকণিকা তৈরি হয় যে অস্থিমজ্জায়, সেখানেই কোনো সমস্যার কারণে অভিনেতার হিমোগ্লোবিন বারবার কমে যাচ্ছে।

বুধবার পর্যাপ্ত মূত্রত্যাগ না হলেও এদিন তার মূত্র নিঃসরণ ছিল স্বাভাবিক। টানা ৩২ দিন ধরে হাসপাতালে রয়েছেন সৌমিত্র।

অর্থসংবাদ/এসআর

আর্কাইভ থেকে

আরও পড়ুন

অল্পতেই সব শিখে যায় পদ্ম
২১ কোটির ‘অপারেশন জ্যাকপট’ শুরু ২৯ ডিসেম্বর
বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ১০ তারকা
২০০ কোটির ঘরে ‘ডাঙ্কি’
কাটা পড়লো অ্যানিমেলের ‘আপত্তিকর’ ২৭ মিনিট
‘পুলসিরাত’র জন্য দোয়া চান বুবলী
শীতে গলাব্যথা থেকে মুক্তির ঘরোয়া উপায়
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টিভিতে আবারও শুরু হচ্ছে সিসিমপুর
বিটিভি চট্টগ্রাম কেন্দ্রকে আরো আধুনিক করা হবে