জয়ের পথে দক্ষিণে তাপস, উত্তরে আতিক

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-০২-০১ ২৩:১৫:৩১

ঢাকার দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে জয়ের দ্বারপ্রান্তে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ব্যারিস্টার ফজলে নূর তাপস। অন্যদিকে উত্তর সিটি করপোরেশনেও বিপুল ভোটে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম।

ঢাকা দক্ষিণে ১১৫০টি কেন্দ্রে মধ্যে ১০৭৫টি কেন্দ্রের ফলে নৌকা প্রতীকে প্রায় দ্বিগুণ ব্যবধানে এগিয়ে রয়েছেন তাপস। তিনি পেয়েছেন ৩ লাখ ৯৯ হাজার ৬৯৫ ভোট। অন্যদিকে ধানের শীষ প্রতীকে ইশরাক হোসেন পেয়েছেন ২ লাখ ১৯ হাজার ২৭ ভোট। এছাড়া মাছ প্রতীকে আব্দুন সামাদ সুজন পেয়েছেন ১১৮৮১ ভোট। আম প্রতীকে বাহারানে সুলতান বাহার পেয়েছেন ২৯৬৩ ভোট। ডাব প্রতীকে আক্তারুজামান ওরফে আয়াতুল্লাহ পেয়েছেন ২২৭৭ ভোট। হাতপাখা প্রতীকে আব্দুর রহমান পেয়েছেন ২৪৭১০ ভোট। লাঙ্গল প্রতীকে সাইফুদ্দিন মিলন পেয়েছেন ৫২৫১ ভোট। শনিবার (১ ফেব্রুয়ারি) বিকাল পৌনে ৫টায় রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমি থেকে এই ফলাফল ঘোষণা শুরু হয়। রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন বলেন, আমরা কাউন্সিলরদের আংশিক ফল প্রকাশ করবো না। কারণ তাহলে অনেক সময় লাগবে। যখন ওয়ার্ড কাউন্সিলরদের পূর্ণাঙ্গ ফল পাবো, তখন আমরা জয়ী প্রার্থী ও তার নিকটতম প্রার্থীর ভোট সংখ্যা জানিয়ে দেবো।

ঢাকা উত্তরে মোট ১৩১৮টি কেন্দ্রের মধ্যে ৭৩৯টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে বিপুল ভোটে এগিয়ে নৌকা প্রতীকের প্রার্থী আতিকুল ইসলাম। তিনি ভোট পেয়েছেন ২ লাখ ৩৫ হাজার ২৩৪। দ্বিতীয় অবস্থানে রয়েছেন বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল। তিনি পেয়েছেন ১ লাখ ৪৬ হাজার ৩৫৫ ভোট। এছাড়া হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলনে শেখ ফজলে বারী মাসউদ পেয়েছেন ১৫৯৩৫ ভোট। কাস্তে প্রতীকে কমিউনিস্ট প্রার্থী আহম্মেদ সাজেদুল হক রুবেল পেয়েছেন ৮০৯৮ ভোট। আম প্রতীকে আনিসুর রহমান দেওয়ান পেয়েছেন ১৯৭৯ ভোট। বাঘ প্রতীকে শাহীন খান পেয়েছেন ১১৩৮ ভোট। সন্ধ্যায় শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটরিয়ামে রিটার্নিং অফিসার মো. আবুল কাসেম ফলাফল ঘোষণা করছেন।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।