ক্যাটাগরি: সারাদেশ

পঞ্চম আন্তর্জাতিক ডেন্টাল সিম্পোজিয়াম অনুষ্ঠিত

ডেন্টাল সার্জনদের আন্তর্জাতিক মিলনমেলা হিসেবে খ্যাত ‘পঞ্চম আন্তর্জাতিক একাডেমিক বেইজড ক্লিনিক্যাল ডেন্টিস্ট্রি সিম্পোজিয়াম-২০২৪’ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৩ মে) টুথ ফেইরি ফাউন্ডেশনের আয়োজনে রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে এ মিলনমেলা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে কী-নোট স্পিকার ছিলেন ইতালির প্রখ্যাত ডেন্টাল সার্জন, ‘টুমোরো টুথ’ এর প্রতিষ্ঠাতা ডা. মার্কো মায়োলিনো। এ সময় বাংলাদেশসহ বিশ্বের নানা প্রান্তের পাঁচ শতাধিক অভিজ্ঞতাসম্পন্ন ডেন্টাল সার্জনরা সিম্পোজিয়ামে অংশগ্রহণ করেন।

কী-নোট স্পিকার মার্কো মায়োলিনো বলেন, ডেন্টাল সার্জনদের এ রকম আন্তর্জাতিক সম্মেলনে অংশগ্রহণ করা সত্যিই খুব আনন্দের। বাংলাদেশ ডেন্টিস্ট্রিতে অনেক এগিয়ে গেছে। আমি অভিভূত সবার অংশগ্রহণ এবং রেস্পন্স দেখে। ডেন্টিস্ট্রি এখন অনেক মিথকে পাশ কাটিয়ে নির্ভুল চিকিৎসা প্রদানের দিকে এগিয়ে যাচ্ছে। আগামীতেও এরকম আয়োজনে সাথে থাকবো এবং টুথ ফেইরি ফাউন্ডেশনকে ধন্যবাদ আমাকে নিমন্ত্রণ জানানোর জন্য এবং আমার অভিজ্ঞতা শেয়ার করবার এবং বাংলাদেশের স্বনামধন্য ডেন্টাল সার্জনদের অভিজ্ঞতা শুনার সুযোগ দেবার জন্য।

টুথ ফেইরি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট ডা. আলভী রহমান বলেন, আমাদের ক্লিনিক্যাল জ্ঞান এবং ডেন্টিস্ট্রির মান আরো উন্নততর করার লক্ষ্যে প্রতি বছর আমরা এই সম্মেলন করে থাকি। বিশ্বমানের ডেন্টাল কেয়ার যেন রোগীদের জন্য নিশ্চিত করতে পারি, সেটাই মূল উদ্দেশ্য। আমাদের ডেন্টাল সার্জনরা আধুনিক ডেন্টাল টেকনোলজির সাথে নিজেদের আপডেট করার জন্য বদ্ধ পরিকর এবং তাঁদের অনুপ্রেরণাতেই এ রকম মিলনমেলা আয়োজন করা সম্ভব হয়। সিম্পোজিয়ামের পাশাপাশি ‘হ্যান্ডস-অন’ কোর্স ট্রেইনিং ও আয়োজন করে থাকে ‘টুথ ফেইরি ফাউন্ডেশন’।

দাঁতের সুরক্ষা নিয়ে কাজ করা ডেন্টাল পেশাজীবীদের স্বেচ্ছাসেবী সংগঠন ‘টুথ ফেইরি ফাউন্ডেশন’ গত পাঁচ বছর ধরে একাডেমিক বেইজড ক্লিনিক্যাল সম্মেলনের আয়োজন করে যাচ্ছে। এবারের আয়োজনে প্রধান সহযোগী মেডিপ্লাস ছাড়াও ছিলো একমি, ইউনিহেলথ, রেনাটা, এলিয়েন ফার্মা, বায়ো ফার্মা, আনিসা ডেন্টাল সাপ্লাইসহ আরো অন্যান্য কোম্পানি।

প্রসঙ্গত, কয়েকজন ডেন্টাল সার্জনের উদ্যোগে প্রতিষ্ঠিত ‘টুথ ফেইরি ফাউন্ডেশন’ ২০১২ সাল থেকে দাঁতের যত্ন সংক্রান্ত সামাজিক সচেতনতা নিয়ে কাজ করছে।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার