কলকাতা মোহামেডানের সঙ্গে জামালের চুক্তি

কলকাতা মোহামেডানের সঙ্গে জামালের চুক্তি
শেষ পর্যন্ত গুঞ্জনই সত্যি হলো। ৭ বছর পর ভারতের দ্বিতীয় সর্বোচ্চ ঘরোয়া আসর আই লিগে ওঠা কলকাতা মোহামেডানে যোগ দিচ্ছেন জামাল ভূঁইয়া। এ জন্য চুক্তিও সেরে ফেলেছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক।

জামালের সঙ্গে কলকাতা মোহামেডানের এ চুক্তি ত্রিপক্ষীয়। অন্য পক্ষটি সাইফ স্পোর্টিং ক্লাব। চুক্তি অনুযায়ী বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক ৫ মাস খেলবেন কলকাতার এতিহ্যবাহী দলটিতে। ২১ এপ্রিলে ঢাকার সাইফ স্পোর্টিংয়ে আবার যোগ দেবেন জামাল। আজ বঙ্গবন্ধু স্টেডিয়ামে জাতীয় দলের অনুশীলনের পর তিনি নিজেই জানালেন এই তথ্য।

নব্বই দশকের পর এই প্রথম বাংলাদেশের কোনো ফুটবলার ভিন দেশের লিগে খেলতে যাচ্ছেন। যেন একটা বন্ধ দুয়ারই খুলে ফেলছেন জামাল। কে জানে, জামালের মতো হয়তো আরও অনেকেই বিদেশি লিগে খেলার সুযোগ পেতে পারেন। আগামী ১৩ ও ১৭ নভেম্বর ঢাকায় নেপালের সঙ্গে জাতীয় দলের দুটি ফিফা প্রীতি ম্যাচের পর তিনি কলকাতার যাবেন বলে আজ জানিয়েছেন।

কিন্ত সাইফ স্পোর্টি! ছেড়ে কেন ৫ মাসের জন্য ভিন্ন একটা চ্যালেঞ্জ নিচ্ছেন? এই প্রশ্নে ডেনমার্কে জন্ম নেওয়া এই ফুটবলার বলেন, কলকাতা মোহামেডানের সাধারণ সম্পাদক ওয়াসিস আকরাম ভাইয়ের কাছে আমার প্রথম প্রশ্ন ছিল, কলকাতা মোহামেডান কী চ্যাম্পিয়ন দল গড়বে? নাকি মাঝারি বা নিচু সারির? তিনি বলেন, '' আমরা ভালো খেলোয়াড় নিয়ে দল গড়ব। আই লিগে চ্যাম্পিয়ন হয়ে আইএসএলে খেলতে চাই''। তখন আমি বলি, ঠিক আছে, আমি খেলব। তবে মাঝারি বা নিচু সারির দল হলে খেলব না।''

কলকাতা মোহামেডানের ঐতিহ্যও জামালকে টেনেছে বলে জানালেন, ‘কলকাতা মোহামেডান একটি ঐতিহ্যবাহী দল। তাদের অনেক সমর্থক আছে। আমি ক্লাবটির কাছে অনেক প্রত্যাশা করি। সর্বোচ্চ সুযোগ সুবিধা, ভালো মাঠ চাই। তারা আমাকে বলেছে, সর্বোচ্চ সমর্থনই দেবে দলকে। এসব ভেবে চিন্তেই আমি তাদের হ্যাঁ বলেছি।

অর্থসংবাদ/ এমএস

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়