ক্যাটাগরি: জাতীয়

টেকসই লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে: স্পিকার

বাল্য বিবাহ ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ, মাতৃমৃত্যু ও শিশুমৃত্যু হ্রাস এবং যুব উন্নয়ন ইত্যাদি চ্যালেঞ্জগুলোতে নির্দিষ্ট লক্ষ্য অর্জন করতে হবে। লক্ষ্য অর্জনে প্রচলিত বাধাগুলো নিরসনে একত্রে কাজ করে যেতে হবে। এছাড়া বিভিন্ন টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে বলে জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

আজ বৃহস্পতিবার সংসদ ভবনের উত্তর প্লাজায় জাতিসংঘ জনসংখ্যা তহবিলের (ইউএনএফপিএ) কারিগরি সহযোগিতায় বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় কর্তৃক বাস্তবায়নাধীন এসপিসিপিডি প্রকল্পের আওতায় বিএপিপিডি’র ৩টি সাব-কমিটির ৪র্থ যৌথ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে স্পিকার এসব কথা বলেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ইউএনএফপিএ, ইউএনডিপি এবং বিভিন্ন উন্নয়ন অংশীদার জাতীয় সংসদের সাথে কাজ করে চলেছে। তিনি বলেন, এসপিসিপিডি ও বিএপিপিডি’র বিভিন্ন কাজে সংসদ সদস্যগণ গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন। প্রকল্পগুলোর পক্ষ থেকে প্রত্যন্ত এলাকায় গিয়ে সম্পৃক্ত স্টেকহোল্ডারদের সাথে মতবিনিময় করা হয়েছে।

স্পিকার বলেন, সাব কমিটিতে দ্বাদশ সংসদের নতুন সংসদ সদস্যরা যুক্ত হবেন। তাদের পরামর্শ ও উদ্যোগের ফলে কমিটির কাজ সামনে এগিয়ে যাবে।

কাফি

শেয়ার করুন:-
শেয়ার