বিদেশ ফেরত কর্মীদের দক্ষতার সনদ দেবে সরকার

বিদেশ ফেরত কর্মীদের দক্ষতার সনদ দেবে সরকার
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, বিদেশ ফেরত কর্মীদের অর্জিত দক্ষতার সনদের ব্যবস্থা করছে সরকার। কর্মীরা তাদের পূর্ব অর্জিত দক্ষতার স্বীকৃতি পেলে গুণগত শ্রম অভিবাসন নিশ্চিত হবে এবং রেমিট্যান্সের পরিমাণও বাড়বে।

বুধবার (৪ নভেম্বর) দুপুর ১২টায় জুম অনলাইনে দেশের ৮টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে বিদেশ প্রত্যাগত কর্মীদের পূর্ব অর্জিত দক্ষতার সনদ প্রদান কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শামসুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

মন্ত্রী বলেন, দক্ষ কর্মীর বৈদেশিক কর্মসংস্থান বৃদ্ধি করতে রিকগনিশন অব প্রায়োর লার্নিং (আরপিএল) ছাড়াও আরও অনেক প্রশিক্ষণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

ড. আহমেদ মুনিরুছ সালেহীন বলেন, বিদেশ প্রত্যাগত কর্মীদের পূর্ব অর্জিত দক্ষতার স্বীকৃতি দিতে তাদেরকে কারিগরি শিক্ষা বোর্ডের সনদ প্রদান করা হচ্ছে। এর মাধ্যমে তারা দেশে ও বিদেশে উচ্চ বেতনের কর্মসংস্থানের সুযোগ পাবে। সরকার বিদেশ প্রত্যাগত কর্মীদের আর্থসামাজিক উন্নয়নে নানা ধরনের পুর্নবাসন কর্মসূচি বাস্তবায়ন করছে।

উল্লেখ্য, সরকারি সনদ গ্রহণে উৎসাহী বিদেশ প্রত্যাগত কর্মীদের সংশ্লিষ্ট কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র এবং জেলা জনশক্তি কর্মসংস্থান অফিসে যোগাযোগের পরামর্শ দেয়া হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২১ বাংলাদেশি নাগরিককে সম্মাননা দিল ব্রুনাই হাইক‌মিশন
মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশিসহ ৫৬৭ জন আটক
বাংলাদেশিদের ভিসা আবেদনে সময় বাড়ালো কানাডা
৩ হাজার ৩৭৫ প্রবাসীকে ফেরত পাঠিয়েছে কুয়েত
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশি প্রবাসী
ত্রিশ কোটি টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন নিহত দুই প্রবাসীর পরিবার
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশী গাড়িচালক
চীনে মহান বিজয় দিবস উদযাপন
বাংলাদেশিদের জন্য শ্রমবাজার খুলে দিলো মালদ্বীপ
মালয়েশিয়ায় একদিনে ৩ হাজার পাসপোর্ট বিতরণ