ক্যাটাগরি: কর্পোরেট সংবাদ

পালস টেকে এক কোটি টাকা বিনিয়োগ করবে স্টার্টআপ বাংলাদেশ

বাংলাদেশে ডিজিটাল স্বাস্থ্যসেবা প্রযুক্তিকে এগিয়ে নেওয়ার লক্ষে স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড আইসিটি বিভাগের অধীনে প্রধান সরকার-সমর্থিত ভেঞ্চার ক্যাপিটাল ফার্ম পালস টেক লিমিটেডে এক কোটি টাকার বিনিয়োগ ঘোষণা করেছে। এই বিনিয়োগ দেশে ক্রমবর্ধমান ডিজিটাল স্বাস্থ্যসেবা খাতকে শক্তিশালী করার একটি বড় মাইলফলক।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) ঢাকায় এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বিনিয়োগের এ ঘোষণা দেয়া হয়। স্টার্টআপ বাংলাদেশের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মো. শামসুল আরেফিন, ব্যবস্থাপনা পরিচালক সামি আহমেদ এবং আইসিটি বিভাগের সিনিয়র সচিবসহ উল্লেখযোগ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এছাড়াও পালস টেক লিমিটেডের সহ-প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক আরেফিন রাফি আহমেদ এবং পালস টেক লিমিটেডের সহ-প্রতিষ্ঠাতা ও সিইও কাজী আশিকুর রসুল উপস্থিত ছিলেন।

পালস টেক লিমিটেড বাংলাদেশের খুচরা ফার্মাসিউটিক্যাল শিল্পের জন্য তার ট্রেলব্লাজিং সমাধানের জন্য প্রশংসিত। তারা একটি অল-ইন-ওয়ান B2B SaaS প্ল্যাটফর্মের সাথে খুচরা ফার্মেসিগুলোকে ইনভেন্টরি পরিচালনা করতে নির্বিঘ্নে পণ্যের উত্স এবং ঝামেলামুক্ত ডিজিটাল পরিবেশে সমস্ত লেনদেন ট্র্যাক করতে সরবরাহ করছে। কোম্পানী একটি এন্ড-টু-এন্ড সমাধান স্থাপন করে বাজার থেকে জাল এবং মেয়াদোত্তীর্ণ পণ্য অপসারণের লক্ষ্যে কাজ করছে। তাদের প্রাথমিক ফোকাস হলো ডিজিটাল সমাধানগুলোর সাহায্যে সকল স্বাস্থ্যসেবা প্রয়োজনের জন্য খুচরা ফার্মেসিকে একটি ওয়ান-স্টপ হাবে রূপান্তর করা। তারা ইতিমধ্যেই খুচরা ফার্মেসিকে ডায়াগনস্টিক টেস্ট বুকিং, টেলিমেডিসিন এবং আশেপাশের এলাকায় ওষুধ সরবরাহের জন্য সক্ষম করেছে এবং পাশাপাশি কিছু অন্যান্য পরিষেবাতেও কাজ করছে। কোম্পানি দ্রুত বৃদ্ধি এবং তার ক্ষেত্রে শ্রেষ্ঠত্বের জন্য একটি অবিচল উত্সর্গ প্রদর্শন করেছে।

স্টার্টআপ বাংলাদেশের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মো. শামসুল আরেফিন বিনিয়োগের কৌশলগত প্রকৃতির উপর জোর দিয়ে বলেন, পালস টেক লিমিটেডে বিনিয়োগ আমাদের জাতীয় স্বাস্থ্যসেবা অবকাঠামো উন্নত করার জন্য একটি গণনামূলক পদক্ষেপ। এই বিনিয়োগের মাধ্যমে, আমরা পালস টেককে খুচরা ফার্মা শিল্পে আরও উদ্ভাবন এবং তার পরিষেবাগুলোকে আরও বিস্তৃত করার জন্য ক্ষমতায়িত করার লক্ষ্য রাখি। যা বাংলাদেশে স্বাস্থ্যসেবা প্রযুক্তির অগ্রগতির জন্য গুরুত্বপূর্ণ।

অংশীদারিত্বের বিষয়ে স্টার্টআপ বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সামি আহমেদ বলেন, আমরা প্রযুক্তির রূপান্তরকারী শক্তিতে বিশ্বাস করি এবং পালস টেকের সাথে অংশীদারিত্ব করতে পেরে গর্বিত কারণ তারা ডিজিটাল স্বাস্থ্যসেবা উদ্ভাবনের নেতৃত্ব দিচ্ছে। আমাদের বিনিয়োগ তাদের দৃষ্টিভঙ্গির প্রতি আমাদের আস্থা এবং প্রযুক্তিগত অগ্রগতি এবং অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্য গুরুত্বপূর্ণ স্টার্টআপ লালন-পালনের প্রতি আমাদের প্রতিশ্রুতি প্রতিফলিত করে।

পুঁজির এই নতুন প্রবাহের সাথে, পালস টেক তাদের প্রযুক্তির বিকাশকে ত্বরান্বিত করতে এবং সারা দেশে খুচরা ফার্মেসিগুলির কার্যকারিতা এবং খাঁটি ওষুধের অ্যাক্সেসযোগ্যতার উপর দৃষ্টি নিবদ্ধ করে এর কার্যক্রম প্রসারিত করতে প্রস্তুত। স্টার্টআপ বাংলাদেশের বিনিয়োগ বাংলাদেশের জনসংখ্যার ক্রমবর্ধমান চাহিদা মেটাতে অত্যাধুনিক সমাধান প্রদান করে স্বাস্থ্যসেবা খাতে উল্লেখযোগ্যভাবে প্রভাব ফেলবে বলে আশা করা হচ্ছে।

পালস টেক লিমিটেডের সহ-প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক আরেফিন রাফি আহমেদ বলেন, স্টার্টআপ বাংলাদেশকে আমাদের নতুন বিনিয়োগকারী হিসেবে পেয়ে আমরা আনন্দিত। তাদের নির্দেশনা এবং সমর্থন আমাদের সাংগঠনিক লক্ষ্য অর্জনে এবং বাংলাদেশের খুচরা ওষুধ শিল্প ও স্বাস্থ্যসেবা ল্যান্ডস্কেপে ইতিবাচক প্রভাব ফেলতে সাহায্য করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

স্টার্টআপ বাংলাদেশ এবং পালস টেক লিমিটেডের মধ্যে এই কৌশলগত অংশীদারিত্ব আরও প্রযুক্তিগতভাবে সজ্জিত এবং স্বাস্থ্য-সচেতন স্মার্ট বাংলাদেশের দিকে একটি গুরুত্বপূর্ণ অগ্রগতির ইঙ্গিত দেয়।

শেয়ার করুন:-
শেয়ার