সিটি নির্বাচন

প্রথম ইভিএম মেশিনে ভোটগ্রহণ শেষ, চলছে গণনার প্রস্তুতি

ডেস্ক রিপোর্টার প্রকাশ: ২০২০-০২-০১ ১৬:২৭:৫১

ঢাকার দুই সিটি করপোরেশনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) প্রথম ভোট শেষ হলো। কম ভোটার উপস্থিতি, ইভিএমে আঙুলের ছাপ না মেলা, ইভিএম ব্যবহারের পদ্ধতি দেখিয়ে দেওয়ার নাম করে ভোটারের ভোট দিয়ে ফেলা, প্রার্থীদের সমর্থকদের মধ্যে হাতাহাতি, সংঘর্ষ, এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগের মধ্য দিয়ে ভোট শেষ হয়েছে। তবে সাময়িক অচলাবস্থা বাদে কোনও কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ বা ভোট বাতিলের ঘটনা ঘটেনি।

সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। দুই সিটিতে ভোটকেন্দ্র ছিল দুই হাজার ৪৬৮টি। ভোটকক্ষ ছিল ১৪ হাজার ৪৩৪টি। ঢাকা উত্তর সিটিতে এক হাজার ৩১৮টি ভোটকেন্দ্র ও সাত হাজার ৮৫৭টি ভোটকক্ষ এবং দক্ষিণ সিটিতে এক হাজার ১৫০টি ভোটকেন্দ্র ও ছয় হাজার ৫৮৮টি ভোটকক্ষ ছিল।
ঢাকায় সিটি করপোরেশন নির্বাচনে ভোটার ছিল নগন্য

দুই সিটিতে ২৮ হাজার ৮৭৮টি ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ করা হয়। ঢাকা উত্তরে ১৫ হাজার ৭০০টি ও ঢাকা দক্ষিণ সিটিতে ১৩ হাজার ১৭৮টি ইভিএম মেশিন ছিল। মোট ভোটার ছিলেন ৫৪ লাখ ৬৩ হাজার ৪৬৭ জন।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।