ক্যাটাগরি: অর্থনীতি

নারায়ণগঞ্জের টানবাজারে বাড়লো সুতার দাম

নারায়ণগঞ্জের টানবাজারে বিভিন্ন প্রকার সুতার দাম বেড়েছে। প্রকারভেদে ২-১২ টাকা পর্যন্ত বেড়েছে পণ্যটির দাম। ব্যবসায়ীদের দাবি, আন্তর্জাতিক বাজারে তুলার বাড়তি দাম, দেশীয় বাজারে ডলার সংকট ও এলসি খুলতে নানা জটিলতার কারণে পণ্যটির দাম কিছুটা বেড়েছে।

বাজার সূত্রে জানা গেছে, ১০ কাউন্টের সুতা প্রকারভেদে বেচাকেনা হচ্ছে প্রতি পাউন্ড ৫২-৮০ টাকা দরে, যা এক সপ্তাহ আগে ছিল ৪৫-৭৫ টাকা। ২০ কাউন্টের সুতা প্রকারভেদে কেনাবেচা হচ্ছে প্রতি পাউন্ড ৯৭-১২০ টাকায়, যা সপ্তাহ দুয়েক আগে ছিল ৮৫-১১৭ টাকা। ২৪ ও ২৬ কাউন্টের সুতা বাজারে বেচাকেনা হচ্ছে পাউন্ডপ্রতি ১৫০-১৫২ টাকা দরে। এক মাস আগেও এ সুতা বেচাকেনা হয়েছে ১৪৮-১৫০ টাকায়। ২৮ ও ৩০ কাউন্টের সুতা বর্তমান বাজারে বেচাকেনা হচ্ছে ১৫৫-১৬৫ টাকা দরে, যা কিছুদিন আগে ছিল ১৫০-১৬০ টাকা দরে।

এদিকে ২৬, ২৮ ও ৩০ সিভিসি কাউন্টের সুতা বেচাকেনা হচ্ছে ১২০-১২৫ টাকা পাউন্ড দরে, দুই সপ্তাহ আগেও যা ছিল ১২০-১২২ টাকা। ৪০ কাউন্টের সুতা প্রকারভেদে বেচাকেনা হচ্ছে ১৬০-১৭৫ টাকা পাউন্ড দরে, কিছুদিন আগে যা ছিল ১৬০-১৭২ টাকা। ৫০ কাউন্টের সুতা প্রকারভেদে বেচাকেনা হচ্ছে ১৭৫-১৯৫ টাকা পাউন্ড দরে, দুই মাস আগে যা ছিল ১৭০-১৯০ টাকা।

৬০ কাউন্টের সুতা প্রকারভেদে প্রতি পাউন্ড বিক্রি হচ্ছে ২১০-২২৫ টাকা কেজি দরে। একই সুতা গত মাসে বেচাকেনা হয়েছে ২০৫-২২০ টাকায়। ৮০ কাউন্টের সুতা বেচাকেনা হচ্ছে প্রকারভেদে ৩০৫-৩১০ টাকা পাউন্ড দরে, যা কয়েক সপ্তাহ আগে ছিল ২৯০-৩০০ টাকা।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার