বিএনপির মেয়রপ্রার্থীর কোন এজেন্ট পাইনি: মাহবুব তালুকদার

বিএনপির মেয়রপ্রার্থীর কোন এজেন্ট পাইনি: মাহবুব তালুকদার
নিজ ভোটকেন্দ্রে বিরোধী দল বিএনপির মেয়রপ্রার্থীর কোনো এজেন্ট খুঁজে পাননি বলে জানিয়েছেন জ্যেষ্ঠ নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

শনিবার মগবাজারের ইস্পাহানী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে ভোট প্রদান শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

এ সময় তিনি কেন্দ্রে বেশ কিছু সময় অবস্থান করেন।

নির্বাচনের পরিবেশ প্রসঙ্গে জানতে চাইলে মাহবুব তালুকদার বলেন, ‘আগেও বলেছি নির্বাচনের পরিবেশ কেমন আছে সেটা আমার চেয়ে আপনারা ভালো জানেন। আপনারা সাংবাদিক, আমি ক্ষণকালে এসে ভোটটা দিলাম। আমার পরিবার আমার সঙ্গে ভোট দিলেন। সুতরাং এই প্রশ্ন আমাকে করে কোনো লাভ হয় না যে এখানে নির্বাচনী পরিবেশ কেমন আছে।’

জ্যেষ্ঠ এ নির্বাচন কমিশনার বলেন, দ্বিতীয়ত একটা বিষয় আমি কেবল বলব যে এই কেন্দ্রে অনেকগুলো বুথ আছে, আমি এখানে বিরোধী দলের মেয়র প্রার্থীর কোনো এজেন্ট দেখতে পাইনি। কেন পাইনি এটা আমি বুঝতে পারছি না, এটা আমার দ্বিতীয় পর্যবেক্ষণ।

তিনি বলেন, ‘ভোট সম্পর্কে কিংবা নির্বাচন সম্পর্কে আমি এখন কোনো কথা বলব না। বিকেল ৪টার পরে নির্বাচন শেষ হয়ে গেলে আমি আপনাদের সঙ্গে হয়ত আবার কথা বলতে পারি।’

বিভিন্ন কেন্দ্র থেকে বিএনপির প্রার্থীর এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, আমার সামনে কোনো বিএনপির এজেন্টকে বের করে দেওয়া হয়েছে বলে আমি দেখিনি। আর তাদেরকে খুঁজেই পাইনি, দেখব কি। বের করতে হলে তো তাদের এজেন্টদের দেখতে হবে। অসংখ্য অভিযোগ আমি পেয়েছি। সে সম্পর্কে মন্তব্য করতে পারিনি। নির্বাচন স্বচ্ছ হয়েছে কিনা, স্বচ্ছ শব্দের বানান আমি জানি অর্থ কতটুকু ব্যাপক এবং নির্বাচনের ক্ষেত্রে কতটুকু প্রয়োগ সিদ্ধ এটা আমার জানা নেই।

এতো বড় পরিসরে ইভিএমে ভোট কেমন হচ্ছে- জানতে চাইলে তিনি বলেন, অফিশিয়ালি প্রশ্ন করলে বলতাম টেকনিক্যাল এক্সপার্ট আছে তাদের সঙ্গে কথা বলেন। আমাকে এই প্রশ্ন করে নন টেকনিক্যাল লোকের কাছে কি বক্তব্য পাবেন।

ভোটের সার্বিক মূল্যায়ন জানতে চাইলে তিনি বলেন, এই মূল্যায়ন হবে ভোটের পরে। চার ঘণ্টায় কত ভোট করেছে সে মূল্যায়ন এখন করা ঠিক হবে না।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু