ইন্টারনেট গ্রাহক এখন ১১ কোটি

ইন্টারনেট গ্রাহক এখন ১১ কোটি
দেশে ইন্টারনেট গ্রাহকসংখ্যায় নতুন মাইলফলক তৈরি হলো। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) হিসাবে গত সেপ্টেম্বর মাস শেষে ইন্টারনেট ব্যবহারকারী ১১ কোটি ছাড়িয়েছে।

বিটিআরসি গতকাল সোমবার গ্রাহকসংখ্যার এ হিসাব প্রকাশ করে। এতে দেখা যায়, শুধু সেপ্টেম্বর মাসেই ইন্টারনেট গ্রাহক বেড়েছে ২৯ লাখ। ফলে মোট গ্রাহক দাঁড়ায় ১১ কোটি ১১ লাখে। এর মধ্যে মুঠোফোনে ইন্টারনেট ব্যবহারকারী প্রায় ১০ কোটি ২৫ লাখ। আর ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগধারী রয়েছেন ৮৬ লাখ ৫৬ হাজার।

উল্লেখ্য, ব্রডব্যান্ডে একটি সংযোগের বিপরীতে গড়ে চারজন গ্রাহক ইন্টারনেট ব্যবহার করেন বলে গণ্য করা হয়। বিটিআরসির হিসাবে সর্বশেষ ৯০ দিনের মধ্যে কোনো ব্যক্তি এক দিন ইন্টারনেটে প্রবেশ করলেই তাঁকে গ্রাহক হিসেবে গণ্য করা হয়।

রবি আজিয়াটার চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার সাহেদ আলম বলেন, ‘আমরা দেখতে পাচ্ছি, সাম্প্রতিক সময়ে অনেক নতুন ইন্টারনেট ব্যবহারকারী আমাদের সঙ্গে যুক্ত হচ্ছেন।’

সেপ্টেম্বর শেষে মুঠোফোন গ্রাহক দাঁড়িয়েছে ১৬ কোটি ৭১ লাখ। মার্চে দেশে মুঠোফোন গ্রাহক ছিল ১৬ কোটি ৫৩ লাখ। জুন শেষে তা ৪০ লাখ কমে যায়। জুলাই থেকে মুঠোফোন গ্রাহক আবার বাড়ছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

স্মার্টফোনে ম্যালওয়্যার ছড়াচ্ছে ১৪ অ্যাপ
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে যা করবেন
গোপন নয় ‘ইনকগনিটো’ মুড, গুগলকে ৫৪ হাজার কোটির জরিমানা
বৈদ্যুতিক গাড়ি আনছে শাওমি
গুগল ক্রোম বাংলায় ব্যবহার করবেন যেভাবে
ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে
ওয়েবসাইটে জি-মেইল অ্যাড্রেস আনসাবস্ক্রাইব করবেন যেভাবে
আইফোন চুরি হলেও আইডির সুরক্ষা দেবে নতুন ফিচার
দেশে সক্রিয় মোবাইল সিমের সংখ্যা জানালেন প্রধানমন্ত্রী
আইফোনের ব্যাটারির আয়ু বাড়ানোর উপায়