ক্যাটাগরি: খেলাধুলা

টাইগারদের নতুন অ্যানালিস্ট হলেন মহসিন

বাংলাদেশ জাতীয় দলের পারফরম্যান্স অ্যানালিস্ট হিসেবে নিয়োগ পেয়েছেন মহসিন শেখ। আগামী দুই বছর তিনি নাজমুল হোসেন শান্তদের সঙ্গে কাজ করবেন। গত বছর নিউজিল্যান্ড সফরে সাময়িক চুক্তিতে কাজ করলেও এবার এসেছেন পূর্ণাঙ্গ মেয়াদের দায়িত্ব নিয়ে।

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ দলের হোম সিরিজ দিয়ে শুরু হচ্ছে তার অ্যাসাইনমেন্ট। সেই হিসেবে আগামী ১ মে ২০২৪ থেকে ৩০ এপ্রিল ২০২৬ পর্যন্ত মহসিনের সঙ্গে চুক্তি।

পাকিস্তানি বংশোদ্ভুত এই অস্ট্রেলিয়ান বাংলাদেশের আগে সবশেষ আফগানিস্তান জাতীয় দলের হয়ে কাজ করেছেন। গত বছরের এশিয়া কাপ ও বিশ্বকাপে আফগানদের অ্যানালিস্ট ছিলেন তিনি। ২০০৩-০৪ মৌসুমে পাকিস্তানের ন্যাশনাল হাই পারফরম্যান্স সেন্টারে বয়সভিত্তিক দল দিয়ে কাজ শুরু করেন তিনি।

এরপর অস্ট্রেলিয়ায় পাড়ি জমান তিনি। বিগ ব্যাশের কয়েকটি দলের সঙ্গে কাজ করেছেন তিনি। ২০০৯ সালের আইপিএলে রাজস্থান রয়্যালসের সঙ্গে ছিলেন পাকিস্তানি বংশোদ্ভূত এই অস্ট্রেলিয়ান। পিএসএলেও তিনি কাজ করেছেন ভিন্ন ভিন্ন সময়ে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে আগামী ৩ মে শুরু হবে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। আগামী রোববার বাংলাদেশে আসবে জিম্বাবুয়ে দল। সিরিজের প্রথম তিন ম্যাচ চট্টগ্রামে। শেষ দুটি হবে মিরপুরে।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার