অর্থনীতি পুনরুদ্ধারে জ্ঞান ও সংস্থানকে গুরুত্ব দেবে বাংলাদেশ

অর্থনীতি পুনরুদ্ধারে জ্ঞান ও সংস্থানকে গুরুত্ব দেবে বাংলাদেশ
কনফেডারেশন অব এশিয়া প্যাসিফিক চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিএসিসিআই) ৩৪তম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার ওই অনুষ্ঠানে বক্তারা বর্তমান ট্রেন্ড, চ্যালেঞ্জ এবং বৈশ্বিক বাজার ও ভূ-রাজনৈতিক ক্ষেত্রে অনিশ্চয়তা, পাশাপাশি অর্থনীতি এবং ব্যাবসায়িক কার্যকলাপে বৈশ্বিক সমস্যাগুলো দূর করতে সরকার ও ব্যবসায়ীদের ভূমিকা নিয়ে মতবিনিময় করেন।

এফআইসিসিআইয়ের সেক্রেটারি জেনারেল দিলিপ চনয়ের সঞ্চালনায় সম্মেলনে এফআইসিসিআই সভাপতি ড. সংগীতা রেড্ডি; সিএসিসিআই সভাপতি সামির মোদি; এনআইটিআই আইয়োগের সহসভাপতি ড. রাজীব কুমার; এশিয়ান উন্নয়ন ব্যাংকের অর্থনৈতিক গবেষণা এবং আঞ্চলিক সহযোগিতা বিভাগের ম্যাক্রোইকোনমিক রিচার্স ডিভিশনের পরিচালক আবদুল আবিদ ও অস্ট্রেলিয়ার ন্যাশনাল ইউনিভার্সিটির অ্যাপ্লাইড ম্যাক্রোকোনমিক অ্যানালিসিসের অনারারি প্রফেসর ড. অ্যান্ড্রু স্টোকেল উপস্থিত ছিলেন।

এ ছাড়া এফবিসিসিআইয়ের সভাপতি ও সিআইসিসিআইয়ের ভাইস প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম এবং অন্যান্য চেম্বারের প্যানেল সদস্য এবং অস্ট্রেলিয়া, ইরান, পাকিস্তান, রাশিয়া, তুরস্কের এফবিসিসিআইয়ের অংশীদারি প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

জাতির পিতার ১০০তম জন্মবার্ষিকীর স্মরণে এবং ২০২১ সালে বাংলাদেশের ৫০ বছরের মাইলফলক তুলে ধরে এফবিসিসিআইয়ের সভাপতি বলেন, ‘এফবিসিসিআই গত বছর ঢাকায় অনুষ্ঠিত ৩৩তম সিএসিসিআই সম্মেলনের আয়োজক হিসেবে সিএসিসিআই দেশগুলোর মধ্যে বিনিয়োগ, বাণিজ্য, প্রযুক্তি ও কৌশল স্থানান্তরে জোর দিয়েছিল।’

আর্কাইভ থেকে

আরও পড়ুন

নতুন সুদহার নির্ধারণ করল বাংলাদেশ ব্যাংক
ব্যাগেজ রুলের অপব্যবহারে ধ্বংস হচ্ছে জুয়েলারি শিল্প
বছর ঘুরলেও প্রবাসী আয়ে গতি ফিরেনি
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার
গ্রাহক সংখ্যায় দেশসেরা প্রতিষ্ঠান নগদ
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
প্রথম দিনেই ২ লাখের বেশি পণ্যের অর্ডার পেলো ইভ্যালি
তিন মাসের মধ্যে সব দেনা পরিশোধ শুরু করবো
পোশাকশিল্পকে রাজনৈতিক হাতিয়ার না বানানোর অনুরোধ
এক মাসের ব্যবধানে আলুর দাম বেড়েছে ৪৪ শতাংশ