ক্যাটাগরি: খেলাধুলা

বেঙ্গালুরুকে ২২৩ রানের লক্ষ্য দিলো কলকাতা

শুরুটা দারুণ হয়েছিল কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর)। ঝড়ো ওপেনিংয়ে বড় সংগ্রহের ইঙ্গিত দিয়েছিল দলটি। মাঝে টানা কয়েকটি উইকেট হারিয়ে গতি কমে আসে। শেষ দিকে আইয়ার-রাসেলের ব্যাটে চড়ে ঠিকই স্কোরবোর্ডে ২০০ ছাড়ানো সংগ্রহ জমা করে করে বাংলার দলটি।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (আরসিবি) বিপক্ষে আজ রবিবার (২১ এপ্রিল) দিনের প্রথম ম্যাচে মাঠে নামে কলকাতা। আগে ব্যাট করে ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে কলকাতা তোলে ২২২ রান।

কলকাতার ইডেন গার্ডেনে টস জিতে বোলিং বেছে নেয় আরসিবি। বোলিংয়ে শুরুটা ভালো করতে পারেনি ডু প্লেসিস-কোহলিদের দল। কেকেআরের দুই ওপেনার ফিল সল্ট ও সুনিল নারিন মিলে ৪.২ ওভারে ৫৬ রান জমা করেন। এদিন অবশ্য নিষ্প্রভ ছিল নারিনের ব্যাট। ১৫ বলে ১০ রান করে ফিরে যান তিনি। তবে, ঝড় তোলেন সল্ট। মাত্র ১৪ বলে সাত চার ও তিন ছক্কায় ৪৮ রান করেন সল্ট। তাকে ফেরান মোহাম্মদ সিরাজ।

রঘুবংশী ও ভেঙ্কটেশ আইয়ার দ্রুত সাজঘরে গেলে গতি কিছুটা কমে আসে কলকাতার। রিঙ্কু সিং ১৬ বলে ২৪ রান করে রানের চাকা গতিশীল করে যান। লোকি ফার্গুসনের বলে আউট হন রিঙ্কু। এরপর হাল ধরেন অধিনায়ক শ্রেয়াস আইয়ার। আন্দ্রে রাসেলকে সঙ্গে নিয়ে দলকে একটা ভালো সংগ্রহ এনে দেওয়ার চেষ্টা করেন তিনি।

ক্যামেরন গ্রিনের বলে বাউন্ডারি লাইনে ফাফ ডু প্লেসিসের ক্যাচে পরিণত হওয়ার আগে অর্ধশতক তুলে নেন আইয়ার। ৩৬ বলে ৫০ রান করে বিদায় নিতে হয় তাকে। তার বিদায়ে ক্রিজে আসা রমনদীপ সিংয়ের ঝড়ো ব্যাটিংয়ে কলকাতা ২০০ ছাড়িয়ে যায়। ১৯ তম ওভারে সিরাজের টানা দুই বলে ছক্কা ও তৃতীয় বলে চার মারেন রমন। তার ব্যাট থেকে আসে ৯ বলে ২৪ রানের ক্যামিও। আন্দ্রে রাসেল অপরাজিত থাকেন ২০ বলে ২৭ রানে।

শেয়ার করুন:-
শেয়ার