ক্যাটাগরি: অর্থনীতি

তিন দিন বন্ধ থাকবে বাংলাবান্ধা স্থলবন্দরের কার্যক্রম

ভারতের জলপাইগুড়ি জেলায় ১৮তম লোকসভা নির্বাচন উপলক্ষে বাংলাবান্ধা স্থলবন্দরের কার্যক্রম তিনদিন বন্ধ ঘোষণা করা হয়েছে। এ সময় পণ্য আমদানি রফতানির পাশাপাশি বন্ধ থাকবে ইমিগ্রেশন চেকপোস্ট। ফলে আজ বুধবার (১৭ এপ্রিল) থেকে আগামী শুক্রবার (১৯ এপ্রিল) পর্যন্ত উভয় দেশের মধ্যে ভিসা পাসপোর্ট ধারী ভ্রমণকারীরাও যাতায়াত করতে পারবেন না।

বাংলাবান্ধা স্থলবন্দরের ইনচার্জ আবুল কালাম আজাদ ও ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অমৃত অধিকারী এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাবান্ধা স্থলবন্দরের ইনচার্জ আবুল কালাম আজাদ বলেন, বাংলাবান্ধা ও ভারতের ফুলবাড়ি স্থলবন্দর দিয়ে তিনদিন আমদানি রফতানি কার্যক্রম বন্ধের বিষয়ে একটি চিঠি পেয়েছি। তবে আগামী শনিবার (২০ এপ্রিল) সকাল ৯টা থেকে পূর্বের ন্যায় আমদানি রফতানি কার্যক্রম শুরু হবে।

বাংলাবান্ধা ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) অমৃত অধিকারী বলেন, ‌ভারতের ফুলবাড়ি ইমিগ্রেশন কর্তৃপক্ষ আমাদের জানিয়েছেন, ভারতের লোকসভা নির্বাচনের কারণে বাংলাদেশের বাংলাবান্ধা ও ভারতের ফুলবাড়ি ইমিগ্রেশন দিয়ে আজ থেকে ১৯ এপ্রিল পর্যন্ত তিন দিন দুই দেশের মধ্যে যাত্রী পারাপার বন্ধ থাকবে। একই সঙ্গে আগামী শনিবার (২০ এপ্রিল) সকাল ৯টা থেকে পূর্বের ন্যায় যাত্রী পারাপার শুরু হবে। তিনদিন বন্ধের কারণে আমরা ইমিগ্রেশন ও বন্দর এলাকায় সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতে কাজ করে যাচ্ছি।

শেয়ার করুন:-
শেয়ার