ক্যাটাগরি: পুঁজিবাজার

লাভেলো আইসক্রিমের আয় বেড়েছে ৭৩ শতাংশ

গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২৪- মার্চ’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানি তাওফিকা ফুডস অ্যান্ড লাভেলো আইসক্রিম পিএলসি।

সোমবার (১৫ এপ্রিল) অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭১ পয়সা। গত বছর একই সময়ে ৪১ পয়সা আয় হয়েছিল। অর্থাৎ আগের বছরের তৃতীয় প্রান্তিকের তুলনায় চলতি বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় বেড়েছে ৭৩ শতাংশ।

তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৬ কোটি ১ লাখ ৪৪ হাজার ১৪৬ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ৩ কোটি ৪৭ লাখ ৩৯ হাজার ৭৯০ টাকা। সে হিসেবে কোম্পানিটির মুনাফা বেড়েছে ২ কোটি ৫৪ লাখ ৪ হাজার ৩৫৬ টাকা।

হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জুলাই’২৩-মার্চ’২৪) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ২৮ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ১৪ পয়সা। তাতে শেয়ার প্রতি আয় বেড়েছে ১২ শতাংশ।

গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৩ টাকা ২১ পয়সা।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
শেয়ার