ছয় খাতের শেয়ারের দর বেড়েছে 

ছয় খাতের শেয়ারের দর বেড়েছে 
সোমবার (০২ নভেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ২০ খাতের ৩৫৭টি কোম্পানি শেয়ার ও ইউনিট লেনদেনে অংশ নিয়েছে। খাতগুলোর মধ্যে ৬ খাতের কোম্পানিগুলোর শেয়ার ও ইউনিট দর ৭০ শতাংশ থেকে ১০০ শতাংশ পর্যন্ত বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, খাতগুলোর মধ্যে কর্পোরেট বন্ড ও পাট খাতে ১০০ শতাংশ, ব্যাংক খাতে ৯৩ শতাংশ, আর্থিক খাতে ৮৬ শতাংশ, সেবা ও আবাসন খাতে ৭৫ শতাংশ এবং তথ্যপ্রযুক্তি খাতের কোম্পানিগুলোর মধ্যে ৭০ শতাংশের শেয়ার দর বেড়েছে।

দুই খাত অর্থাৎ কর্পোরেট বন্ড ও পাট খাতে ১০০ শতাংশ শেয়ার দর বাড়ার মধ্যে বন্ড খাতে দুই কোম্পানির মধ্যে সবচেয়ে বেশি অর্থাৎ ১০৮ টাকা বেড়েছে এপিএসসিএল নন-কনভার্টেবল অ্যান্ড ফুল্লি রিডেম্বল কুপন বিয়ারিং বন্ডের এবং আইবিবিএল পার্পেচুয়াল বন্ডের দর ১.৫০ টাকা বেড়েছে। আর পট খাতের ৩ কোম্পানির মধ্যে শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ১৮ টাকা বেড়েছে নর্দার্ণ জুটের, দ্বিতীয় সর্বোচ্চ ১৪.২০ টাকা জুট স্পিনার্সের এবং তৃতীয় সর্বোচ্চ ২.৮০ টাকা বেড়েছে সোনালী আঁশের।

দ্বিতীয় সর্বোচ্চ ৯৩ শতাংশ শেয়ার দর বেড়েছে ব্যাংক খাতে। এই খাতে শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ২.১০ টাকা বেড়েছে ট্রাস্ট ব্যাংকের। দ্বিতীয় সর্বোচ্চ ১.১০ টাকা করে বেড়েছে রূপালী ব্যাংক ও ব্র্যাক ব্যাংকের এবং তৃতীয় সর্বোচ্চ ০.৯০ টাকা বেড়েছে শাহজালাল ইসলামী ব্যাংকের।

তৃতীয সর্বোচ্চ ৮৬ শতাংশ শেয়ার দর বাড়া আর্থিক খাতের কোম্পানিগুলোর মধ্যে সর্বোচ্চ ৩.৮০ টাকা বেড়েছে আইসিবির। দ্বিতীয় সর্বোচ্চ ২.১০ টাকা ন্যাশনাল হাউজিং ফাইন্যান্সের এবং তৃতীয় সর্বোচ্চ ০.৯০ টাকা বেড়েছে বে লিজিংয়ের।

এরপরেই শেয়ার দর সবচেয়ে বেশি বেড়েছে সেবা ও আবাসন খাতের কোম্পানিগুলোর। এই খাতের কোম্পানিগুলোর মধ্যে শেয়ার দর সর্বোচ্চ ১.৯০ টাকা বেড়েছে শমরিতা হসপিটালের। এছাড়া সাইফ পাওয়ারটেকের ০.৫০ টাকা ও ইস্টার্ন হাউজিংয়ের শেয়ার দর ০.২০ টাকা বেড়েছে।

আর শেয়ার দর ৭০ শতাংশ বেড়েছে তথ্যপ্রযুক্তি খাতের কোম্পানিগুলোর। এই খাতের কোম্পানিগুলোর মধ্যে শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ২ টাকা বেড়েছে ইনফর্মেশন সার্ভিসেস নেটওয়ার্কের। দ্বিতীয় সর্বোচ্চ ১ টাকা করে বেড়েছে ইনটেক ও এডিএন টেলিকমের এবং তৃতীয় সর্বোচ্চ ০.৯০ টাকা শেয়ার দর বেড়েছে ড্যাফোডিল কম্পিউটার্সের।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত