সূচকের উত্থানে শেষ হয়েছে লেনদেন

সূচকের উত্থানে শেষ হয়েছে লেনদেন
সোমবারও রবিবাররের মতো (০২ নভেম্বরর) উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন সূচকের সঙ্গে বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও।

জানা গেছে, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২১.৬৯ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯১৮.৩৮ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.৩১ পয়েন্ট এবং সিডিএসইসি ২.২৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১১২.২১ পয়েন্ট এবং ৯৯০.২১ পয়েন্টে। তবে ডিএসই-৩০ সূচক ১.০৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬৯৮.৯৮ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮৯২ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১০৬ কোটি ৯৯ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৭৮৫ কোটি ৩৫ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৫৯টির বা ৪৪.৫৩ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৪৪টির বা ৪০.৩৩ শতাংশের এবং ৫৪টি বা ১৫.১২ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৮৮.৭১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪০৭০.৬২ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৩৩টির, কমেছে ৮৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির দর। আজ সিএসইতে ৫০ কোটি ৫০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত