ক্যাটাগরি: সারাদেশ

ঈদের দিন পোশাক কারখানায় আগুনে পুড়ল ৭০ লাখ টাকার যন্ত্রপাতি

ঈদের দিন সাভারে ওয়েক্স ফ্যাশন নামে একটি পোশাক কারখানায় আগুন লেগেছে। এতে কারখানাটির প্রায় ৭০ লাখ টাকার যন্ত্রপাতি পুড়ে ছাই হয়ে গেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। বৃহস্পতিবার (১১ এপ্রিল) দুপুর ১২টার দিকে সাভারের তেঁতুলঝড়া ইউনিয়নের রাজফুলববাড়ী এলাকায় এ অগ্নিকাণ্ড ঘটে। তবে তাৎক্ষণিকভাবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

স্থানীয়রা জানান, দুপুর ১২টার দিকে ট্রান্সমিটার বিস্ফোরণে রাজফুলবাড়িয়া এলাকার ওয়েক্স ফ্যাশন পোশাক কারখানায় আগুন লাগে। পরে স্থানীয়রা ট্যানারি ফায়ার স্টেশনে খবর দেন।

সাভার চামড়া শিল্পনগরী (ট্যানারি) ফায়ার সার্ভিস স্টেশনের ফায়ার ফাইটার আশরাফুল ইসলাম রনি জানান, দুপুর ১২টা ২০ মিনিটে আমাদের কাছে অগ্নিকাণ্ডের খবর আসে। পরে আমাদের ফায়ার সার্ভিস থেকে দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণের জন্য ঘটনাস্থলে যায়।

সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন ম্যানেজার নুরুল ইসলাম জানান, খবর পেয়ে ট্যানারি ফায়ার স্টেশনের দুটি ইউনিট, সাভার ফায়ার স্টেশনের দুটি ও ঢাকা থেকে একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণের কাজে যোগ দেয়। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। মূলত ট্রান্সমিটার বিস্ফোরণের কারণে ওই কারখানার আগুন লাগে। প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ ৭০ লাখ টাকা বলে জানান তিনি।

শেয়ার করুন:-
শেয়ার