ক্যাটাগরি: জাতীয়

ঈদগাহে প্রধান ঈদ জামাতে অংশ নিয়েছেন নারীরাও

ঈদুল ফিতরের প্রধান জামাত জাতীয় ঈদগাহে অনুষ্ঠিত হচ্ছে। ঈদের নামাজ পড়তে মুসল্লিদের ঢল নেমেছে ঈদগাহ ময়দানে। পুরুষদের পাশাপাশি এখানে নামাজ আদায় করছেন নারীরাও।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) ঈদুল ফিতরের দুই রাকাত ওয়াজিব নামাজ পড়তে সকাল থেকে রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে নারীরা ঈদগাহ ময়দানে আসতে শুরু করেন।

পুরান ঢাকা থেকে নামাজ পড়তে আসা আলেয়া বেগম বলেন, মেয়েকে নিয়ে নামাজ পড়তে এসেছি। দোয়া করি সবাই যেন ভালো থাকে। দেশ যেনো ভালোভাবে চলে। আল্লাহ সবার মঙ্গল করুক। ঈদ মুবারক।

সেগুন বাগিচা থেকে নামাজ পড়তে আসা রেহানা বেগম বলেন, আমি প্রতিবছরই এখানে নামাজ পড়ি। আল্লাহর কাছে দোয়া করি সবাই যেন সুস্থ থাকে। আমার মৃত বাবা-মাসহ সবার জন্য দোয়া করি।

জাতীয় ঈদগাহের জামাতে রাষ্ট্রপতি, মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, রাজনীতিবিদ, কূটনীতিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ নামাজ আদায় করবেন। ঈদের প্রধান জামাতে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি মোহাম্মদ রুহুল আমিন ইমাম ও মুয়াজ্জিন ক্বারি মুহাম্মদ হাবিবুর রহমান মোকাব্বির হিসেবে দায়িত্ব পালন করবেন।

২৫ হাজার ৪০০ বর্গমিটার আয়তনের মূল প্যান্ডেলে একসঙ্গে ৩৫ হাজার মুসল্লি ঈদের জামাত আদায় করতে পারবেন। প্যান্ডেলে বৃষ্টির পানিরোধক সামিয়ানা টানানো হয়েছে। ঈদগাহ ময়দানে প্রবেশের জন্য তিনটি ফটক তৈরি করা হয়েছে। একটি ভিআইপিদের জন্য এবং অন্য দুটি সাধারণ পুরুষ ও নারীর জন্য পৃথক ফটক করা হয়েছে। ঈদ জামাতে ভিআইপি পুরুষের জন্য পাঁচটি ও নারীদের জন্য একটি এবং সাধারণ পুরুষদের জন্য বড় আকারের ৬৫টি ও নারীদের জন্য ছোট আকারে ৫০টি মিলিয়ে মোট ১২১টি কাতার করা হয়েছে।

শেয়ার করুন:-
শেয়ার