ক্যাটাগরি: কর্পোরেট সংবাদ

ইটস হিউম্যানিটি ফাউন্ডেশনের যাকাত ক্যাম্পেইন

প্রতি বছরের ন্যায় এ বছরও ইটস হিউম্যানিটি ফাউন্ডেশন যাকাত ক্যাম্পেইনের আয়োজন করেছে। উক্ত ক্যাম্পেইনটি পুরো রমজান মাসব্যাপী চলেছে যার সমাপনী ও বিতরণী কার্যক্রম ইতিমধ্যে সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (৯ এপ্রিল) সৈয়দপুরের আল ফারুক একাডেমীতে ক্যাম্পেইনের সমাপনী ও বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রায় ৩০০ জন সুবিধাভোগী উপস্থিত হয়। প্রায় ৫০ জন মানুষের মাঝে তুলে দেওয়া হয়েছে রিকশা, ভ্যান, সেলাই মেশিন, হুইলচেয়ার, বাইসাইকেলসহ জীবনজাপনের মান উন্নয়নে সহায়ক আরও নানা জিনিস। এছাড়াও প্রায় ২৫০ জন মানুষের মাঝে তুলে দেওয়া হয়েছে ঈদ উপলক্ষে খাদ্য সামগ্রী এবং নতুন পোষাক।

অনুষ্ঠানে ইটস হিউম্যানিটি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মো. আদনান হোসেন সভাপতিত্ব করেন এবং প্রতিষ্ঠানের নানা কার্যক্রম সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন। এছাড়াও সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান সহ অনন্য প্রতিনিধি এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

প্রসঙ্গত, আইএইচএফ এর যাকাত ক্যাম্পেইনটি ৩ ভাগে ভাগ করে পরিচালিত হয়েছে। শিক্ষার জন্য যাকাত, জীবিকা নির্ভরশীলতার জন্য যাকাত এবং হতদরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষদের মধ্যে রমজান মাসে খাদ্য বিতরণ কর্মসূচি।

ইট্স হিউম্যানিটি ফাউন্ডেশন একটি নিবন্ধিত অলাভজনক প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠীর শিশুদের বিনামূল্যে মানসম্পন্ন শিক্ষা প্রদানের মাধ্যমে তাদের ভবিষ্যৎকে উন্নত করার জন্য কাজ করে যাচ্ছে। বর্তমানে সারা বাংলাদেশে আইএইচএফ এর ১২টি স্কুল রয়েছে। যার মধ্যে রয়েছে ‘লার্নিং ডিসএবল’ শিশুদের জন্য একটি বিশেষ স্কুল এবং পথশিশুদের জন্য দুটি ডিজিটাল মোবাইল স্কুল। ২০১০ সালে প্রতিষ্ঠার পর থেকে আইএইচএফ বাংলাদেশে প্রায় তিন হাজার পাঁচশত জনেরও বেশি শিশুর জন্য বিনামূল্যে শিক্ষা ও স্বাস্থ্যসেবার সুযোগ তৈরি করেছে।

শেয়ার করুন:-
শেয়ার