বিএনপি সাংগঠনিকভাবে দুর্বল তাই এজেন্ট দিতে পারেনি, নৌকাই জিতবে: তাপস

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-০২-০১ ১১:১৭:৫৭

শুরু হয়েছে ঢাকা’র দুই সিটি কর্পোরেশনের মেয়র ও কাউন্সিলর নির্বাচনের ভোট। শনিবার সকালে পৌনে ৯টার দিকে দক্ষিণের ১৫ নম্বর ওয়ার্ডের ধানমন্ডি কামরুন্নেসা গভর্নমেন্ট গার্লস হাইস্কুলে নিজের ভোট দিয়ে ভূমিধস জয়ের আশাবাদ ব্যক্ত করেন দক্ষিণের আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস।

ভোট দিয়ে বর হয়েই ইভিএম’র প্রশংসা করলেন তাপস- “খুব সহজ পদ্ধতি। ঝামেলা নাই। আমি আমার ভোট দিয়েছি। নৌকা মার্কায় দিয়েছি।”

“আমরা যেভাবে প্রচারণা চালিয়েছি। মানুষ যেভাবে আমাদের গ্রহণ করেছে। তাতে আমি আশাবাদী, বিপুল ভোটে নৌকা বিজয়ী হবে।”

ভোট কেন্দ্রগুলোতে বিএনপি মনোনীত প্রার্থীর লোকবলের অনুপস্থিতি নিয়ে তাপস বলেন, “তারা যদি এজেন্ট দিতে না পারে সেটা তাদের সাংঘঠনিক দুর্বলতা। এটা নিয়ে তো আমাদের কিছু করার নেই।”

শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দুই সিটির প্রায় আড়াই হাজার কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এই ভোট হবে। ঢাকার ৫৪ লাখ ভোটার স্থানীয় সরকারের এই নির্বাচনের মধ্য দিয়ে সাড়ে সাতশ প্রার্থী থেকে দুই সিটির জন্য মেয়রসহ নতুন জনপ্রতিনিধিদের বেছে নেবেন।

ঢাকা উত্তরে একটি মেয়র প্রার্থী ছয়জন, সাধারণ কাউন্সিলরের ৫৪টি পদে ২৫১ জন এবং সংরক্ষিত কাউন্সিলর ১৮টি পদে ৭৭ জন লড়ছেন।

ঢাকা দক্ষিণে একটি মেয়র পদে সাতজন, সাধারণ কাউন্সিলরের ৭৫টি পদে ৩২৬ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলরের ২৫টি পদে ৮২ জন প্রার্থী।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।