ক্যাটাগরি: আবহাওয়া

ঈদের দিন বৃষ্টি নিয়ে পূর্বাভাস দিলো আবহাওয়া অফিস

টানা কয়েক দিন গরমের পর গত দুদিন ধরে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ঝড়বৃষ্টির কারণে কিছুটা স্বস্তি ফিরেছে। এ অবস্থায় প্রশ্ন উঠেছে ঈদের দিনেও কি এমন পরিবেশ থাকবে?

আবহাওয়া দফতর সে সুখবর দিতে পারেনি। উল্টো বলছে, ঈদের দিনে ভ্যাপসা গরমে বাড়তে পারে অস্বস্তি।

আবহাওয়াবিদ বজলুর রশিদ গণমাধ্যমকে জানান, মঙ্গলবার (৯ এপ্রিল) থেকে দেশের আকাশ পরিষ্কার থাকবে। সকাল থেকে দুপুর পর্যন্ত তাপমাত্রাও থাকবে স্বাভাবিক। তবে দুপুরের পর থেকে তাপমাত্রা বাড়তে থাকবে।

আগামী ১০ এপ্রিল থেকে আবারও সারা দেশে তাপমাত্রা বাড়তে শুরু করবে। সেই হিসাবে এবার ঈদের দিন বৃষ্টি থাকবে না, বরং থাকবে ভ্যাপসা গরম।

এদিকে আবহাওয়া দফতরের ৭২ ঘণ্টার পূর্বাভাস অনুযায়ী মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এ পরিস্থিতিতে আগামী কয়েক দিন অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে এ সময় বৃষ্টির সম্ভাবনা নেই।

বুধবার (১০ এপ্রিল) সারা দেশে দিনের তাপমাত্রা বাড়তে পারে ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস এবং রাতের তাপমাত্রাও সামান্য বাড়তে পারে। এরপর বৃহস্পতিবার (১১ এপ্রিল) দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে বর্ধিত ৫ দিন তাপমাত্রা আরও বাড়তে পারে।

শেয়ার করুন:-
শেয়ার