ক্যাটাগরি: জাতীয়

কমলাপুরে ঈদযাত্রীদের ব্যাপক ভিড়, গরমে ভোগান্তি

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা ছাড়ছে বেশিরভাগ মানুষ। নাড়ির টানে বাড়ির পথে মানুষ। এতে কয়েকদিন আগের তুলনায় বাস, লঞ্চ টার্মিনালের মতো চাপ বেড়েছে কমলাপুর রেলস্টেশনেও। এদিকে ঈদযাত্রীদের সামাল দিতে হিমশিম খাচ্ছে কমলাপুর রেলওয়ে স্টেশন কর্তৃপক্ষ।

মঙ্গলবার (৯ এপ্রিল) ভোর থেকেই রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে ছাদভর্তি যাত্রী নিয়েই রওনা করছে ট্রেন।

এবারের ঈদযাত্রায় যারা রেলপথকে বেছে নিয়েছেন, তাদের আগের চেয়ে দুর্ভোগ-ভোগান্তি কমেছে। প্রায় প্রতিটি ট্রেনই নির্ধারিত সময়ে ছাড়ছে।

সরেজমিনে দেখা গেছে, যাত্রীরা ঈদে বাড়ি ফেরার তাগিদে সকাল থেকে স্টেশনে ভিড় করছেন। অনেকেই ট্রেন ছাড়ার অনেক আগেই স্টেশনে এসেছেন। আবার অনেকে টিকিট পাননি কিন্তু এসেছেন, কোনোভাবে যদি টিকিট পাওয়া যায়। টিকিট কাউন্টারের সামনেও কিছু লোকের জটলা চোখে পড়েছে। প্ল্যাটফর্মগুলোতো মানুষের উপচেপড়া ভিড়।

এ ছাড়া ভোর থেকে কমলাপুর থেকে ময়মনসিংহ-জামালপুর আর উত্তরবঙ্গের দিকে ছেড়ে যাওয়া সব ট্রেনেই উপচেপড়া ভিড় দেখা গেছে। ট্রেনের ভেতর গাদাগাদি করেই উঠছেন বাড়ি ফেরা যাত্রীরা। বাড়ি ফিরতে মরিয়া যাত্রীরা ট্রেনের সিট না পেয়ে উঠেছেন ছাদে। তীব্র গরমেও ভোগান্তি বেড়েছে কয়েকগুণ। তবে ভোগান্তি থাকলেও যথাসময়ে ট্রেন যাত্রা করায় স্বস্তির কথা জানিয়েছে অনেকেই।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার