ক্যাটাগরি: সারাদেশ

ঈদে জয়দেবপুর-পার্বতীপুর রুটে চলবে ৩টি বিশেষ ট্রেন

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে ঘরমুখী মানুষের ঈদযাত্রা সহজ ও নিরাপদ করতে গাজীপুরের জয়দেবপুর রেলস্টেশন থেকে দিনাজপুরের পার্বতীপুর পর্যন্ত তিনটি বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার (৩ এপ্রিল) গাজীপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার মো. হাসিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে ঘরমুখী মানুষের ঈদযাত্রা সহজ ও নিরাপদ করতে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে। তারই অংশ হিসেবে গাজীপুর জেলায় বিভিন্ন শিল্পকারখানায় কর্মরত শ্রমিকদের কথা বিবেচনা করে জয়দেবপুর থেকে দিনাজপুরের পার্বতীপুর পর্যন্ত তিনটি বিশেষ ট্রেন চালু করা হচ্ছে।

আগামী ৭, ৮ ও ৯ এপ্রিল তিন দিনে মোট তিনটি বিশেষ ট্রেন রাত ১১টায় জয়দেবপুর স্টেশন থেকে দিনাজপুরের পার্বতীপুর স্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যাবে। ট্রেনটি জয়দেবপুর থেকে ছেড়ে গিয়ে নাটোর, সান্তাহার, জয়পুরহাট, বিরামপুর, ফুলবাড়ী হয়ে সর্বশেষ দিনাজপুরের পার্বতীপুর পৌঁছাবে ভোর ৫টা ৫৫ মিনিটে।

ট্রেনটিতে মোট আসন সংখ্যা থাকবে ৭১৬টি, যার মাঝে ১ম শ্রেণির আসন রয়েছে ২৪টি। বরাদ্দকৃত সকল টিকিট কেবলমাত্র অনলাইনে পাওয়া যাবে। আসনবিহীন টিকিট ট্রেন ছাড়ার দুই ঘণ্টা আগে জয়দেবপুর স্টেশন থেকে দেওয়া হবে বলে তিনি জানান।

জয়দেবপুর জংশনের স্টেশন মাস্টার মো. আবু হানিফ বলেন, ঈদের পর দিন থেকে তিন দিন ওই ট্রেনটি বিকেল ৪টা ২০মিনিটে পার্বতীপুর থেকে গাজীপুরের উদ্দেশ্যে ছেড়ে আসবে।

শেয়ার করুন:-
শেয়ার