ক্যাটাগরি: জাতীয়

ঈদে বেশি ভাড়া নিলে আইনি ব্যবস্থা: ডিএমপি কমিশনার

ঈদযাত্রায় সড়ক, রেল এবং নৌ মন্ত্রণালয়ের নির্ধারণ করা ভাড়ার চেয়ে বেশি টাকা নিলে পুলিশ আইনি ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

বুধবার (৩ এপ্রিল) দুপুরে ডিএমপি সদর দপ্তরে সমন্বয় সভায় তিনি এ কথা বলেন। ঈদ উপলক্ষে ঢাকা মহানগরীর সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনা, জনসাধারণের যাতায়াত নিরাপদ ও নির্বিঘ্ন রাখা এবং ঈদের জামাত সুষ্ঠুভাবে করার লক্ষ্যে এ সভা করা হয়।

সভায় ডিএমপি কমিশনার বলেন, অতীতে হেলপারদের দিয়ে গাড়ি চালানোর কারণে অনেক দুর্ঘটনা ঘটেছে। লাইসেন্সবিহীন কেউ গাড়ি চালালে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কাউন্টার ছাড়া অন্য কোথাও টিকিট বিক্রি করা হলে বিক্রয়কারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ঈদ উপলক্ষে দেড় কোটি লোক ঢাকা ছাড়বেন, এ তথ্য উল্লেখ করে তিনি বলেন, ঈদে নৌ-রেল-সড়ক সব কিছুতেই আমাদের নজর থাকবে। তবে, সড়কপথের প্রতি আমাদের বেশি গুরুত্ব দেওয়া হবে। ঢাকার সঙ্গে পার্শ্ববর্তী নারায়ণগঞ্জ ও গাজীপুর জেলার সঙ্গে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সমন্বয় খুব দরকার। এজন্য আমি অনুরোধ করব, আমাদের ট্রাফিকের এবং ক্রাইমের ডিসিরা যেন জেলার সীমান্তের ইউনিটের সঙ্গে যোগাযোগ করেন। ঢাকায় প্রবেশ ও বহির্গমনের জন্য ১১টি পথ রয়েছে। পথগুলোতে যেন সুন্দর ব্যবস্থাপনা হয়। মিটিং করেন, সিদ্ধান্ত নিয়ে সমন্বয় করেন। প্রয়োজনে হোয়াটসঅ্যাপ গ্রুপ চালু করেন। নিজেদের প্রোগ্রাম শেয়ার করেন। রাস্তা-ঘাটের যে উন্নয়ন হয়েছে, তাতে ঢাকা থেকে বেরিয়ে গন্তব্যে পৌঁছাতে খুব কম সময় লাগবে। তবে, ঢাকা থেকে বেড়োনোর কিছু জায়গায় সমস্যা আছে। এই কয়েকটি পয়েন্টে আমরা বেশি গুরুত্ব দিয়েছি। একই সঙ্গে এই সমস্যাগুলো নিরসনে সব কর্মকর্তাকে আমি অনুরোধ জানাচ্ছি।

হাবিবুর রহমান বলেন, আমাদের আলোচনায় উঠে এসেছে ফিটনেসবিহীন গাড়ির বিষয়। এখানে মালিক ও শ্রমিক সমিতির নেতৃবৃন্দ আছেন। সবাই একমত হয়েছেন, কোনো অবস্থাতেই ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় আসবে না।

শেয়ার করুন:-
শেয়ার