ক্যাটাগরি: আন্তর্জাতিক

উবারে ৬২ টাকার ভাড়া এলো সাড়ে ৭ কোটি!

রাইড শেয়ারিংয়ের মতো আধুনিক স্টার্টআপেও ‘ভুতুড়ে’ কাণ্ড। আনুমানিক ৬২ টাকার ভাড়ার দূরত্বের ভাড়া এসেছে সাড়ে ৭ কোটি! এমন আজগুবি বিলের ঘটনা ঘটেছে ভারতের উত্তর প্রদেশের নয়ডায়। গত শুক্রবার উবারে অটো ‘বুক’ করার সময় ভাড়া দেখিয়েছিল ৬২ টাকা। কিন্তু গন্তব্যে পৌঁছে অটোর ভাড়া দেখে মাথায় বাজ পড়ল যুবকের! দীপক টেঙ্গুরিয়া নামে ওই যাত্রীকে বিল দেখায় ৭.৬৬ কোটি টাকা।

এমন ঘটনার পর বিস্মিত ওই যুবক সেই অভিজ্ঞতা সামাজিক মাধ্যমে শেয়ার করেছেন।

জানা যায়, অফিসে যাওয়ার জন্য তিনি উবার অ্যাপ থেকে অটো বুক করেছিলেন। ভাড়া দেখিয়েছিল ৬২ টাকা। কিন্তু নির্দিষ্ট গন্তব্যে পৌঁছনোর পর তিনি যখন পেমেন্ট করতে গেলেন, তখন দেখলেন ৬২ টাকা নয়, অ্যাপে দেখাচ্ছে তার ভাড়া বাবদ বকেয়া ৭ দশমিক ৬৬ কোটি রুপি। কোটি টাকার বিল পেয়ে হকচকিয়ে যান দীপক। উবারের এই কীর্তি তিনি তার এক্স হ্যান্ডেলে পোস্ট করেন। পোস্টটি ভাইরাল হওয়ার পর উবার কর্তৃপক্ষের পক্ষ থেকে ক্ষমা চাওয়া হয়। পাশাপাশি বিষয়টি খতিয়ে দেখার হচ্ছে বলেও জানায় উবার।

এদিকে, এ ঘটনা নিয়ে দীপক ও তার বন্ধু আশীষ মিশ্র এক্স হ্যান্ডেলে একটি ভিডিও পোস্ট করেন। তাতে তাদের উবারের পাঠানো বিল নিয়ে আলোচনা করতে দেখা যায়। ভিডিওতে আশীষ দীপককে বলেন, কত টাকা বিল এসেছে, তা দেখাতে। দীপক তার মোবাইল খুলে দেখান, ৭ কোটি ৬৬ লাখ ৮৩ হাজার ৭৬২ রুপি বিল পাঠানো হয়েছে। পুরো বিলের মধ্যে ওয়েটিং চার্জ বাবদ ৫ কোটি ৯৯ লাখ ৯ হাজার ১৮৯ রুপি ও প্রোমোশন কস্ট বাবদ ৭৫ রুপি ধরা হয়েছে। অথচ দীপকের দাবি, উবার থেকে যে অটোটি এসেছিল, তার জন্য এক মিনিটও অপেক্ষা করতে হয়নি।

কাফি

শেয়ার করুন:-
শেয়ার