ক্যাটাগরি: খেলাধুলা

চেন্নাইকে জয়ের জন্য ১৯২ রানের লক্ষ্য দিলো দিল্লি

৪ ওভারে ৪৭ রান দিলেন মোস্তাফিজুর রহমান। উইকেট নিলেন ১টি। শেষ ওভারে দিলেন ১২ রান। বিশাখাপত্মনমে টস জিতে ব্যাট করতে নামা দিল্লি ক্যাপিটালস ১৯২ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দিয়েছে মোস্তাফিজের চেন্নাই সুপার কিংসের বিপক্ষে।

এবারের আইপিএলে প্রথম দুই ম্যাচেই হেরেছে দিল্লি ক্যাপিটালস। প্রথম ম্যাচে পাঞ্জাবের বিপক্ষে করেছিলো ১৭৪ রান। দ্বিতীয় ম্যাচে রাজস্থানের ১৮৫ রান টপকাতে পারেনি, ১২ রান দূরে থাকতে থেমে যায়।

এবার চেন্নাইয়ের বিপক্ষে করলো তারা ১৯১ রান। জয়ের প্রাথমিক কাজটা সেরে দিয়েছে ব্যাটাররা। এবার বোলাররা যদি চেন্নাই ব্যাটারদের চেপে ধরতে পারে, তাহলে হয়তো প্রথম জয়ের দেখা পাবে তারা।

দিল্লির হয়ে জোড়া হাফ সেঞ্চুরি করেন ডেভিড ওয়ার্নার এবং রিশাভ পান্ত। ৩৫ বলে ৫২ রান করেন ডেভিড ওয়ার্নার এবং অধিনায়ক পান্ত করেন ৩২ বলে ৫১ রান। পৃথ্বি শ’ করেন ২৭ বলে ৪৩ রান। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ১৯১ রান করে তারা।

এর আগে বিশাপত্মনমে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক রিশাভ পান্ত। তবে মোস্তাফিজুর রহমান আজ দিল্লির বিপক্ষে বল করতে এসেই বেদম পিটুনি খেলেন পৃথ্বি শ’ এবং ডেভিড ওয়ার্নারের হাতে। টানা চার বলে চারটি বাউন্ডারি হজম করেন। এর মধ্যে আবার একটি নো বল দিয়ে হজম করেন ২ রান। শেষ পর্যন্ত নিজের প্রথম ওভারেই মোস্তাফিজ দিয়ে বসেন ১৮ রান।

যদিও ১০ম ওভারে নিজের দ্বিতীয় ওভার করতে এসেই চেন্নাইকে ব্রেক থ্রু উপহার দিলেন তিনি। তার করা ওভারের ৩য় বলে ওয়ার্নার রিভার্স স্কুপ খেলেন। তাতেই স্কয়ার লেগে ক্যাচ উঠে যায় ওয়ার্নারের। সাধারণত এই ক্যাচ ধরা যায় না। কিন্তু কী এক অবিশ্বাস্য এবং এক অসাধারণ ক্যাচ ধরলেন মাথিসা পাতিরানা!

ডান পাশে এক হাত বাড়িয়ে দিয়ে জাম্প দিলেন পাথিরানা। বল তার ডান হাতে জমা পড়লো। অসাধারণ ক্যাচটি ধরে ৩৫ বলে ৫২ রান করা ওয়ার্নারকে সাজঘরে পাঠিয়ে দেন। অবিশ্বাস্য ক্যাচটির দিকে অবিশ্বাসভরা চোখ নিয়ে কিছুক্ষণ তাকিয়ে থাকেন ওয়ার্নার নিজেও। তারও যেন বিশ্বাস করতে কষ্ট হচ্ছিলো, কিভাবে এই ক্যাচ ধরলেন পাথিরানা। তাতে অবশ্য মোস্তাফিজের ঝুলিতেই জমা পড়লো একটি উইকেট।

এরপর মাথিসা পাথিরানা তিন ব্যাটারকে ফিরিয়ে দেন সাজঘরে। তবুও, বড় স্কোরই সংগ্রহ করলো দিল্লি।

শেয়ার করুন:-
শেয়ার