ক্যাটাগরি: খেলাধুলা

জয় নয়, জ্যোতিদের লক্ষ্য আত্মবিশ্বাস ফেরানো

নিগার সুলতানা জ্যোতির কাছে ঘুরেফিরে কয়েকবার প্রশ্ন হলো অস্ট্রেলিয়ার বিপক্ষে টি২০ সিরিজের লক্ষ্য কী হবে। বাংলাদেশ অধিনায়ক প্রতিবারই বললেন- লক্ষ্য একটাই আত্মবিশ্বাস ফেরানো। জ্যোতি বোঝাতে চেয়েছেন, ভালো ক্রিকেট খেলে অন্তত লড়াই জমাতে চান তারা।

ওয়ানডে সিরিজের আগে অজিদের বিপক্ষে জয়ের যে স্বপ্ন উঁকি দিয়েছিল নারী দলের খেলোয়াড়দের চোখেমুখে, তা দুঃস্বপ্নে পরিণত হয়েছে হোয়াইটওয়াশে।

জ্যোতি জানান, তিন ম্যাচ সিরিজে নিম্ন মানের ক্রিকেট খেলে হীনমন্যতায় ভুগছেন তারা। গতকাল টি২০ সিরিজ-পূর্ব সংবাদ সম্মেলনে ওয়ানডে সিরিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে আত্মবিশ্বাসের ঘাটতি ধরা পড়লো অধিনায়কের মধ্যে। তিনি আশা করেন, বাংলাদেশকে ২০ ওভারের ক্রিকেটে এতটা খারাপ সময় পার করতে হবে না।

বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ। যেখানে প্রতিদ্বন্দ্বিতার ছিটেফোঁটাও ছিল না। তাই গতকাল অধিনায়ক জ্যোতি বলেন, ‘প্রথমত যেসব ভুল আমরা ওয়ানডে সিরিজে করেছি, সেগুলো অবশ্যই করতে চাইব না। দ্বিতীয় হচ্ছে যেহেতু পুরোপুরি ভিন্ন সংস্করণের খেলা, বেটার ক্রিকেটটা খেলতে চাইব। যে মানের ক্রিকেট ওয়ানডেতে খেলেছি, তা গ্রহণযোগ্য না। অনেক চিন্তা করে দেখেছি, আলাদাভাবে কেউই পারফর্ম করতে পারিনি। হার-জিত থাকবেই, অন্তত ভালো ক্রিকেট যেন খেলতে পারি, দিন শেষে আমরা যেন বলতে পারি, চেষ্টা করেছি; কিন্তু অল্পের জন্য হয়নি।’

অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যালিসা হিলিও আশা করছেন টি২০তে অন্তত কিছুটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট খেলা হবে। কারণ তারাও চান বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে বাংলাদেশের সঙ্গে লড়াই করে জিততে।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার