পুঁজিবাজার উন্নয়নে ব্যাংক, বীমা, আর্থিক প্রতিষ্ঠানে সুশাসন নিশ্চিত করতে হবে : শেখ ফাহিম

পুঁজিবাজার উন্নয়নে ব্যাংক, বীমা, আর্থিক প্রতিষ্ঠানে সুশাসন নিশ্চিত করতে হবে : শেখ ফাহিম
দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম বলেছেন, পুঁজিবাজার উন্নয়নে সকল ব্যাংক, বীমা, আর্থিক প্রতিষ্ঠানসহ সকল প্রতিষ্ঠানকে সুশাসন, স্বচ্ছতা ও জবাবদিহিতায় আনতে হবে। বিশেষ অতিথির বক্তব্যে হুঁশিয়ারী উচ্চারন করে তিনি বলেন, এক্ষেত্রে কোন ছাড় হবে না। আমরা চাই কর জিডিপি রেশিও বাড়াতে।

আজ শনিবার (৩১ অক্টোবর) 'পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতি এবং টেকসই উন্নয়ন’ নিয়ে আয়োজিত ওয়েবিনারের বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরাম (সিএমজেএফ) এবং বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশন (বিএমবিএ) যৌথভাবে এই ওয়েবিনারের আয়োজন করে।

এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম বলেন, পুঁজিবাজারে ডে ট্রেডিংয়ের মত আমাদের বিনিয়োগ, এটাকে দীর্ঘ মেয়াদী হতে হবে। বিভিন্ন গ্রিনফিল্ড কোম্পানি পুঁজিবাজারে আসা উচিৎ। আমরা ফান্ডের জন্য ব্যাংকে যেতে চাই না। পুঁজিবাজার থেকে ফান্ড উত্তোলন করতে চাই। আমরা উদ্যোক্তারা পুঁজিবাজার থেকে অর্থ নিতে প্রস্তুত।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিএমবিএর সভাপতি ছায়েদুর রহমান ও সিএমজেএফের সভাপতি হাসান ইমাম রুবেল। মূলপ্রবন্ধ উপস্থাপন করেন বিএমবিএর ভাইস-প্রেসিডেন্ট মো. মনিরুজ্জামান।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত