সিইসি'র আশা, নির্বাচন প্রতিযোগিতামূলক হবে

সিইসি'র আশা, নির্বাচন প্রতিযোগিতামূলক হবে
ভোটগ্রহণে কোনো ধরনের কারচুপির সুযোগ নেই জানিয়ে আগামীকাল শনিবার অনুষ্ঠিতব্য ঢাকা দুই সিটির নির্বাচন প্রতিযোগিতামূলক হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

শুক্রবার (৩১ জানুয়ারি) দুপুরে ইভিএম মেশিন বিতরণ কার্যক্রম পরিদর্শনে এসে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল ও কলেজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সিইসি বলেন, প্রথমবারের মতো ডিএনসিসি ও ডিএসসিসি নির্বাচনে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। নতুন এই পদ্ধতির জন্য ভোটগ্রহণ কর্মকর্তাদের যথেষ্ট প্রশিক্ষণ দেয়া হয়েছে। এখন ভোটকেন্দ্রে ভোটারদের সর্বাত্মক সহযোগিতা করতে পারবেন তারা। এ পদ্ধতিতে ভোটগ্রহণে কোনো ধরনের কারচুপির সুযোগ নেই। সে হিসেবে আগামী শনিবারের নির্বাচন অত্যন্ত প্রতিযোগিতামূলক হবে।

পর্যাপ্ত নিরাপত্তার মধ্যে ভোটাররা নির্বিঘ্নে ভোট দিতে পারবেন এবং নির্বাচনে কোনো ধরনের পক্ষপাতিত্বের সুযোগ নেই বলেও মন্তব্য করেন তিনি।

এ ভোটের মাধ্যমে নির্বাচন কমিশনের ওপর রাজনৈতিক দলগুলোর আস্থা ফিরে আসবে কিনা এমন প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার বলেন, ‘কমিশনের ওপর রাজনৈতিক দলগুলোর আস্থা ফিরে আসবে কিনা সেটা আমি জানি না। আস্থার বিষয়টা নির্ভর করে মানুষের মন মানসিকতার ওপর। বাংলাদেশে নির্বাচন কমিশনের ওপর সব রাজনৈতিক দলের আস্থা ছিল এমন ইতিহাস নেই। তাই সেসব নিয়ে আমরা ভাবছি না।’

সকাল থেকে ঢাকা উত্তর সিটির ১ হাজার ৩১৮টি কেন্দ্রে ১৫ হাজার ৭০০ ইভিএম মেশিন বিতরণ করা হয়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু