ক্যাটাগরি: পুঁজিবাজার

ডিজিটাল প্লাটফর্মে এজিএম করবে ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত কোম্পানি ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স লিমিটেডের বার্ষিক সাধারণ সভা (এজিএম) ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। কোম্পানিটি এ ক্যাটাগরিতে লেনদেন করায় এই সুবিধা পাবে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, আগামী ৩০ এপ্রিল সকাল সাড়ে ১১টায় কোম্পানিটির ৩৭তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) হাইব্রিড সিস্টেমের পরিবর্তে ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২ এপ্রিল।

সমাপ্ত ২০২৩ হিসাব বছরে কোম্পানিটির নিট মুনাফা হয়েছে ৯ কোটি ৬০ লাখ টাকা, আগের হিসাব বছরে যা ছিল ১৩ কোটি ৬৮ লাখ টাকা। সে হিসাবে কোম্পানিটির মুনাফা কমেছে ৪ কোটি টাকা বা ৩০ শতাংশ।

আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১৪ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৬৩ পয়সা। গত ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১ টাকা ৬৭ পয়সায়।

এদিকে গতকাল পুঁজিবাজারে তালিকাভুক্ত ‘এ’ ক্যাটাগরির কোম্পানির এজিএম এবং ইজিএমের বিষয়ে আরও ছাড় দিয়ে নতুন নির্দেশনা জারি করে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন বা বিএসইসি।

নির্দেশনায় বলা হয়েছে, স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত সেসব কোম্পানি গত পাঁচ বছর একাধারে ‘এ’ ক্যাটাগরিতে লেনদেন করছে সেসব কোম্পানিগুলো সশরীরে উপস্থিত না হয়ে অনলাইনেই ডিজিটাল প্ল্যাটফর্মে এজিএম ও ইজিএম করতে পারবে।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
শেয়ার