ক্যাটাগরি: জাতীয়

এক নম্বরেই বিমানের সব সেবা

দেশের রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান যাত্রীসেবার মান বাড়াতে চালু করেছে স্মার্ট কলসেন্টার। এখন থেকে বাংলাদেশ থেকে যাত্রীরা বিমানের হটলাইন নম্বর ১৩৬৩৬-এ ডায়াল করে টিকিট বুকিং থেকে শুরু করে সব ধরনের সেবা পাবেন। পাশাপাশি ০৯৬১০৯-১৩৬৩৬ নম্বরে ডায়াল করার মাধ্যমে দেশের বাইরে থেকেও যাত্রীরা বিমানের সব পরিষেবা গ্রহণ করতে পারবেন।

রবিবার (মার্চ ২৪) বিকেলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমাবন্দর সংলগ্ন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রধান কার্যালয় বলাকা ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে এই অত্যাধুনিক স্মার্ট কল সেন্টারের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শফিউল আজিম ছাড়াও বিমানের বিভিন্ন স্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, ১৩৬৩৬ নম্বরে সেবা দিতে অত্যাধুনিক কল সেন্টার সার্ভার স্থাপন করা হয়েছে। আগে পিএবিএক্স ও মোবাইল ফোনের মাধ্যমে যাত্রীদের এই পরিষেবা দেয়া হতো। কিন্তু নতুন এই কল সেন্টার সার্ভারের মাধ্যমে একটি নির্দিষ্ট নম্বরে ফোন করেই সব ধরনের সেবা পাবেন গ্রাহকরা।

নতুন পদ্ধতিতে যে কোন সময় একসঙ্গে ২৫৪ জন গ্রাহককে সেবা দেয়া সম্ভব হবে। ফলে কলড্রপের হার কমে যাবে ৯৫ শতাংশ। কলসেন্টারে বাংলা ও ইংরেজি দুই ভাষাতেই সেবা পাবেন গ্রাহকরা।

পাশাপাশি কলসেন্টারের মাধ্যমে গ্রাহকরা বিমানের ৩২টি পেমেন্ট চ্যানেলের যেকোনোটি ব্যবহার করে বিশ্বের যেকোনো স্থান থেকে বিমানের টিকিট কাটতে পারবেন।

এ ব্যাপারে বিমানের পরিচালক (বিপণন ও বিক্রয়) মোহাম্মদ সালাহউদ্দিন বলেন, মূলত বিমানের সেবা সংক্রান্ত যাত্রীদের বিভিন্ন ধরনের অনুসন্ধান ও অভিযোগের বিষয়ে তাৎক্ষণিক সমাধান দিতেই বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ওয়ান স্টপ সল্যুশন কল সেন্টার সার্ভিসের কার্যক্রম শুরু করেছে।

তিনি আরও জানান, বিশ্বের প্রথম সারির এয়ারলাইন্সগুলোর মতো বিমানকেও কাউন্টার নির্ভর গ্রাহক সেবা থেকে বের করে এনে কলসেন্টার নির্ভর ওয়ানস্টপ সলিউশন দেয়ার পরিকল্পনার অংশ হিসেবেই এই স্মার্ট কল সেন্টার চালু করা হয়েছে।

অনুষ্ঠানে কল সেন্টারে নিয়োজিত ২২ কর্মীর হাতে প্রশিক্ষণের সার্টিফিকেট তুলে দেন বিমানের ব্যবস্থাপনা পরিচালক শফিউল আজিম।

শেয়ার করুন:-
শেয়ার