ক্যাটাগরি: আবহাওয়া

রাজধানীতে আজও ঝড়ো বৃষ্টির আশঙ্কা

দেশের উত্তরাঞ্চলে বৃষ্টিপাত বাড়ার প্রবণতাসহ রাজধানী ও দেশের বিভিন্ন অঞ্চলে আজও বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। রোববার (২৪ মার্চ) আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান গণমাধ্যমে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, আগামী ৪৮ ঘণ্টায় সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। রাজধানীতে কয়েক দফা বৃষ্টির আশঙ্কা রয়েছে। তবে দেশের উত্তরাঞ্চলে বৃষ্টিপাত আরও বাড়তে পারে।

এদিকে ঢাকায় ঝড় ও ব্যাপক শিলাবৃষ্টি হয়েছে। শনিবার (২৩ মার্চ) দিনগত মধ্যরাত সোয়া ২টা থেকে ঝড় শুরু হয়ে চলে প্রায় ৩০ মিনিট। ঝড়ের সঙ্গে ব্যাপক শিলাবৃষ্টি হয়। এদিন ঢাকাতে ২৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এসময় বাতাসের গতিবেগ ছিল ৯২ কিলোমিটার।

অন্যদিকে, আবহাওয়া অধিদপ্তর শনিবার দুপুর ১টা পর্যন্ত দেশের তিন অঞ্চলে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা করছে। সংস্থাটি জানিয়েছে, কুমিল্লা, নোয়াখালী ও চট্টগ্রাম অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়োহাওয়া বয়ে যেতে পারে। এ সময় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
শেয়ার