ক্যাটাগরি: অর্থনীতি

চাপের মুখে খলিলের মাংসের দাম বেড়ে ৬৯৫ টাকা

গরুর মাংসের ঊর্ধ্বমুখী দামের মাঝে প্রতি কেজি মাংস ৫৯৫ টাকায় বিক্রি করে আলোচনায় আসছিলেন উত্তর শাহজাহানপুরের মাংস ব্যবসায়ী গোস্ত বিতানের মালিক খলিলুর রহমান। তবে রমজান শেষ হওয়ার আগেই এবার কেজিপ্রতি ১০০ টাকা দাম বাড়ালেন এ ব্যবসায়ী।

হুট করে দাম বৃদ্ধির ব্যাপারে তিনি গণমাধ্যমকে জানিয়েছেন, ‘চাপে আছেন তিনি।’ এখন থেকে তার প্রতি কেজি গরুর মাংস ৬৯৫ টাকায় বিক্রি করবেন।

গত বৃহস্পতিবার (২১ মার্চ) বিকেলে মাংসের মূল্যবৃদ্ধির বিষয়টি নিশ্চিত করে খলিল বলেন, ‘খামার থেকে যে দামে গরু কিনতে হচ্ছে, তাতে ৫৯৫ টাকা দরে মাংস বিক্রি করে পোষাতে পারছিলাম না। লোকসানে পড়তে হচ্ছে। ক্রেতাদের ভিড় অনেক। বাধ্য হয়ে মাংসের দাম কেজিতে ১০০ টাকা বাড়াতে হয়েছে।’

লোকসানে পড়ার কারণ জানতে চাইলে খলিলুর রহমান বলেন, আগে কিছুটা কম দামে গরু কিনতে পারছিলাম। কিন্তু এখন আর আগের দামে গরু পাচ্ছি না। আমার নিজের যেহেতু খামার নেই, তাই বাড়তি দামে গরুর কেনা হলে মাংসের দাম না বাড়িয়ে উপায় থাকে না।

তবে ‘নানামুখী চাপ’ বলতে তিনি কী বোঝাচ্ছেন কিংবা কী ধরনের চাপ আছে, তা জানতে চাইলে খলিলুর রহমান বলেন, ‘আমি এখন আর খুব বেশি কথা বলার মতো পরিস্থিতিতে নেই।’ পরে এ বিষয়ে বিস্তারিত কথা বলা যাবে বলে জানান তিনি।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
শেয়ার