ক্যাটাগরি: সারাদেশ

জরিমানার পর তরমুজের দাম কমলো ২২০ টাকা

ফরিদপুরে তরমুজের দাম বেশি রাখায় এক ব্যবসায়ীকে তিন হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ ঘটনার পর পাইকারি ও খুচরা বাজারে তরমুজের দাম আকার ভেদে ১২০ থেকে ২২০ টাকা কমে বিক্রি করা হয়।

বুধবার (২০ মার্চ) দুপুর ১২টা থেকে পৌনে ২টা পর্যন্ত শহরের তিতুমীর বাজারের দুই নম্বর ফটক সংলগ্ন তরমুজের আড়ত ও দোকানে পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ।

জানা গেছে, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানকালে দাম বেশি রাখা ও ভাউচার না থাকায় তরমুজ ব্যবসায়ী মেসার্স আলম ফল ভান্ডারের মালিক মো. শাহ আলমকে তিন হাজার টাকা জরিমানা করা হয়। এরপর থেকে দ্রুতগতিতে বাজারে তরমুজের দাম কমতে শুরু করে।

ফরিদপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ বলেন, অভিযানের আগে বাজারে তরমুজ বিক্রি হচ্ছিল আকার ভেদে ৪০০ থেকে ৫০০ টাকা পিস। অভিযানের পর প্রতিটি তরমুজের দাম ১২০ থেকে ২২০ টাকা কমে যায়।

তিনি বলেন, আমরা দেখেছি যেখানেই অভিযান চালানো হয় সেখানে পণ্যের দাম কিছুটা কমে। এজন্য পুরো রমজান মাসজুড়ে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম স্বাভাবিক রাখতে এই অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন:-
শেয়ার