ব্রাজিল দল থেকে বাদ কুতিনহো-ফ্যাবিনহো

ব্রাজিল দল থেকে বাদ কুতিনহো-ফ্যাবিনহো
ইনজুরির কারণে ব্রাজিলের জাতীয় দলের বাইরে চলে গেছেন বার্সেলোনার অ্যাটাকিং মিডফিল্ডার ফিলিপে কুতিনহো এবং লিভারপুলের ডিফেন্সিভ মিডফিল্ডার ফ্যাবিনহো।

চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ম্যাচে সেন্ট্রাল ডিফেন্সে খেলা ফ্যাবিনহো ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন। তবে তার ইনজুরি খুব গুরুতর নয় বলে মনে করছেন অল রেডস কোচ জার্গেন ক্লপ। ইনজুরির আপডেট পাওয়ার আগেই দল থেকে বাদ দেওয়া হলো ফ্যাবিনহোকে।

অন্যদিকে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছেন কুতিনহো। তিনিও তাই চ্যাম্পিয়নস লিগে জুভেন্টাসের বিপক্ষে ম্যাচে খেলতে পারেননি। তারও ইনজুরি থেকে সেরে ওঠতে কিছুটা সময় লাগতে পারে। ব্রাজিল দলের কোচ তিতে তাই ওই দু’জনের বিকল্পও ঘোষণা করে দিয়েছেন।

ব্রাজিল দলে ডাক পেয়েছেন লিঁওর লুকাস পাকেতা (বাঁয়ে) ও এভারটনের অ্যালান। একজন হলেও লিঁওর তরুণ অ্যাটাকিং মিডফিল্ডার লুকাস পাকেতা। যাকে কুতিনহোর বিকল্প হিসেবে ডাকা হয়েছে। অন্যজন অ্যালান। ইন্টার মিলানের সাবেক এবং বর্তমান এভারটনে খেলা এই ডিফেন্সিভ মিডফিল্ডারকে ফ্যাবিনহোর বদলি হিসেবে দলে ডাকা হয়েছে।

কুতিনহো-ফ্যাবিনহো ছাড়াও ইনজুরিতে পড়েছেন ব্রাজিলের তারকা ফুটবলার নেইমার। চ্যাম্পিয়নস লিগে বুধবার ইস্তাম্বুলের বিপক্ষে ম্যাচের ২৪ মিনিটের মাথায় ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন তিনি। নেইমার পায়ের পেশির ব্যথায় ভুগছেন। কয়েক ম্যাচ খেলতে পারবেন না পিএসজির হয়ে। তবে আগামী ১৪ নভেম্বর ভেনেজুয়েলা এবং ১৮ নভেম্বর উরুগুয়ের বিপক্ষে খেলবে পারবেন কি-না তা এখনও নিশ্চিত নয়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়