কেন্দ্র দখলের আশঙ্কা, প্রতিকার চেয়ে নির্বাচন কমিশনে তাবিথের চিঠি

কেন্দ্র দখলের আশঙ্কা, প্রতিকার চেয়ে নির্বাচন কমিশনে তাবিথের চিঠি
ক্ষমতাসীন রাজনৈতিক দল আওয়ামী লীগ ভোটকেন্দ্র দখল ও নিয়ন্ত্রণে রাখতে পারে জানিয়ে এবং প্রতিকার চেয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর চিঠি দিয়েছেন ঢাকা উত্তর সিটির বিএনপি সমর্থিত মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) রাতে এ চিঠি দেন তাবিথ আউয়াল।

এ ছাড়া বৃহস্পতিবার রাতে আরেক চিঠিতে উত্তর সিটির রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেমের কাছে তাবিথ আউয়াল নিজের নিরাপত্তার জন্য একজন আইনশৃঙ্খলা বাহিনীর পোশাক পরিহিত অস্ত্রধারী সদস্য চেয়েছেন। ভোটগ্রহণের দিন তিনি ও তার নির্বাচনী এজেন্টদের নিরাপত্তার জন্য পৃথক পৃথক গাড়িসহ পুলিশি নিরাপত্তা চেয়েছেন।

সিইসি কে এম নূরুল হুদা বরাবর দেয়া চিঠিতে তাবিথ আউয়াল লিখেন, ‘আজ ৩০ জানুয়ারি দৈনিক ‘প্রথম আলো’পত্রিকায় প্রকাশিত ‘ভোটকেন্দ্র পুরো নিয়ন্ত্রণে রাখতে চায় আ.লীগ’ এবং ইংরেজি দৈনিক ডেইলি স্টার-এ ‘অকোপাই, কন্ট্রোল পোলিং সেন্টার্স’ শীর্ষক দুটি সংবাদের প্রতি আমার দৃষ্টি আকৃষ্ট হয়েছে। সংবাদে আরও উল্লেখ করা হয়েছে, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান বুধবার (২৯ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় নির্বাচনী সভায় বক্তৃতাকালে ভোটের দিন সকাল থেকে ভোটকেন্দ্র দখল ও নিয়ন্ত্রণে রাখতে ছাত্রলীগ নেতা-কর্মীদের প্রতি আবহ্বান জানিয়েছেন।’

এ জাতীয় কোনো খারাপ দৃষ্টান্ত যাতে না ঘটে সেজন্য জরুরি সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ অত্যন্ত জরুরি বলে উল্লেখ করেন তাবিথ আউয়াল।

রিটার্নিং কর্মকর্তা বরাবর চিঠিতে তবিথ আউয়াল লিখেন, ‘আমি তাবিথ আউয়াল, ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচনে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী। ইতিপূর্বে অনুষ্ঠিত নির্বাচনেও আমি মেয়র পদে প্রার্থী ছিলাম। তখন আমার নিরাপত্তায় একজন ইউনিফর্ম গানম্যান (আইনশৃঙ্খলা বাহিনীর পোশাক পরিহিত অস্ত্রধারী) নিয়োজিত ছিল। প্রার্থী হিসেবে আগের মতো ভোটগ্রহণের আগেরদিন ও পরবর্তী কয়েকদিন একজন ইউনিফর্ম গানম্যান এবং ভোটগ্রহণের দিন আমি ও আমার নির্বাচনী এজেন্টদের নিরাপত্তার জন্য পৃথক পৃথক গাড়িসহ পুলিশ প্রোটেকশন (পুলিশি নিরাপত্তা) নিয়োজিত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে বিশেষভাবে অনুরোধ করা হলো।’

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়