ক্যাটাগরি: আবহাওয়া

সারা দেশে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস

ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে গতকাল সন্ধ্যার পর বৃষ্টি হয়েছে। আজ রবিবার খুলনা অঞ্চল ছাড়া দেশের কোথাও ঝড়-বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়েছে অধিদফতর। তবে মঙ্গলবারের পর থেকে পরবর্তী পাঁচদিন সারাদেশে বৃষ্টির আওতা আরো বাড়তে পারে বলে জানিয়েছে সংস্থাটি।

শনিবার সকাল থেকে রবিবার সকাল পর্যন্ত ঢাকা, খুলনা, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় বৃষ্টি হয়েছে। কোথাও বয়ে গেছে ঝড়ো হাওয়া। এ সময় সবচেয়ে বেশি ১৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে যশোরে। ‌ঢাকায় ২ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

রবিবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। আর শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস ছিল কক্সবাজারে।

এসব তথ্য নিশ্চিত করে আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানান, খুলনা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

চট্টগ্রাম, রাঙ্গামাটি ও কক্সবাজার জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে জানিয়ে তিনি বলেন, রবিবার সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

ওমর ফারুক জানান, সোমবার খুলনা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে মঙ্গলবার কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। পরবর্তী পাঁচ দিনে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

শেয়ার করুন:-
শেয়ার