ক্যাটাগরি: খেলাধুলা

সিরিজ নির্ধারনী ম্যাচে ছিটকে গেলেন দুই দলের পেসার

টি-টোয়েন্টি সিরিজ হাতছাড়া করে ওয়ানডে জয়ের লক্ষ্যে শ্রীলঙ্কার মোকাবিলা করছে বাংলাদেশ। তবে প্রথম ওয়ানডেতে স্বাগতিকরা দাপুটে জয় পেলেও, দ্বিতীয় ম্যাচে সফরকারীরা ঘুরে দাঁড়িয়েছে। ফলে ১–১ সমতা এসেছে সিরিজে। তাই আগামীকাল (সোমবার) তৃতীয় ও শেষ ওয়ানডে হবে সিরিজ নির্ধারণী ম্যাচ। তার আগে দুঃসংবাদ পেয়েছে লঙ্কান শিবির। চোটের কারণে ছিটকে গেছেন তারকা পেসার। একই কারণে দলের সাথে থাকছেন না বাংলাদেশের উদীয়মান পেসার।

নিজেদের সামাজিক যোগাযোগমাধ্যমের অ্যাকাউন্টে দেওয়া এক বার্তায় এই তথ্য নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) বোর্ড। এর আগে দ্বিতীয় ওয়ানডেতে বোলিংয়ের সময় চোট পেয়েছিলেন বাঁ–হাতি পেসার দিলশান মাদুশঙ্কা। যে কারণে তিনি পুরো সিরিজ থেকে ছিটকে গেছেন।

এসএলসি জানিয়েছে, দিলশান মাদুশঙ্কা আর চলমান সফরের অংশ নয়। দ্বিতীয় ওয়ানডেতে ইনজুরিতে পড়ার কারণে তাকে পুনর্বাসনের জন্য পাঠানো হচ্ছে। গত ম্যাচেই চোট নিয়ে মাদুশঙ্কা মাঠ ছেড়েছিলেন। পরে এমআরআই স্ক্যানে নিশ্চিত হওয়া গেছে যে, তার বাঁ–পায়ে গুরুতর হ্যামস্ট্রিং চোট রয়েছে।

এদিকে টাইগার পেসার তানজিম হাসান সাকিবও চোটের কারণে ছিটকে গেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির নির্বাচক হান্নান সরকার।

তিনি জানিয়েছেন, জাতীয় দলের অনুশীলনে হ্যামস্ট্রিংয়ের চোট পেয়েছেন তানজিম সাকিব। সে কারণে তৃতীয় ওয়ানডেতে আর তার খেলা হচ্ছে না। ফলে ঢাকায় ফিরিয়ে নেওয়া হবে ২১ বছর বয়সী এ পেসারকে। সেখানে তার পায়ের চিকিৎসা করানো হবে।

এর আগে লঙ্কানদের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজে থাকলেও, খেলা হয়নি তানজিম সাকিবের। ফরম্যাটটিতে বল হাতে ভালো করতে না পারায় ওয়ানডের একাদশ থেকে বাদ পড়েন মুস্তাফিজুর রহমান। ফলে তার জায়গায় সুযোগ পেয়ে যান সাকিব। এরপর তার একাদশে ফেরাটাও হয়েছে দুর্দান্ত। প্রথম ওয়ানডেতে তাসকিন-শরিফুলদের পাত্তা না দিয়ে লঙ্কান ব্যাটাররা যখন বড় জুটি গড়ছেন, তখন টাইগারদের ব্রেকথ্রু এনে দেন তানজিম সাকিব।

এদিকে চলমান সফর থেকে দ্বিতীয় কোনো পেসার ছিটকে গেল লঙ্কানদের। এর আগে দ্বিতীয় টি-টোয়েন্টির পর প্রায় একই ধরনের চোটে পড়ে ছিটকে গিয়েছিলেন বেবি মালিঙ্গা–খ্যাত পেসার মাথিশা পাথিরানা। ফলে তৃতীয় টি-টোয়েন্টির একাদশে তার পরিবর্তে নেওয়া হয় নুয়ান তুসারাকে। প্রায় একই ধরনের বোলিং অ্যাকশনে তিনি ভড়কে দিয়েছিলেন বাংলাদেশি ব্যাটসম্যানদের। তার অ্যাকশনে বিভ্রান্ত হয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ার পর স্বাগতিকরা সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজও হাতছাড়া করে বসে।

আগামীকাল (সোমবার) সকাল ১০টায় তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ–শ্রীলঙ্কা।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
শেয়ার