ক্যাটাগরি: শিল্প-বাণিজ্য

বেনাপোল দিয়ে ভারত থেকে ৪০০ টন আলু আমদানি

যশোরের শার্শার বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে দুইদিনে ৪০০ টন আলু আমদানি করা হয়েছে। শনিবার (১৬ মার্চ) বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল বন্দরের চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা আজিজ খান। তিনি জানান, দুইদিনে ভারতের পেট্রাপোল বন্দর হয়ে ১৬ ট্রাকে ৪০০ টন আলু বাংলাদেশে এসেছে।

আলু আমদানি করেছে ইন্টিগ্রেটেড ফুড অ্যান্ড বেভারেজ নামের একটি প্রতিষ্ঠান। রফতানিকারক প্রতিষ্ঠান ভারতের পেপসিকো ইন্ডিয়া হোল্ডিংস বলে জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ।

আলুর চালান বন্দর থেকে খালাস করতে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করে ট্রান্সমেরিন সিঅ্যান্ডএফ এজেন্ট নামের একটি প্রতিষ্ঠান।

ট্রান্সমেরিন লজিস্টিক লিমিটেড সিঅ্যান্ডএফ এজেন্টের প্রতিনিধি মাসুম বিল্লা জানান, গত বুধ ও বৃহস্পতিবার ভারতীয় ১৬ ট্রাকে ৪০০ টন আলু আমদানি করা হয়েছে। যার প্রতি টন আলুর আমদানি খরচ পড়ছে ১৯৪ মার্কিন ডলার। আলুর চালানটি আগামীকাল রোববার খালাস হবে। এর আগে গত ২ ডিসেম্বর তিন ট্রাকে ৭৪ টন আলু আমদানি হয়।

বেনাপোল স্থলবন্দরের পরিচালক রেজাউল করিম বলেন, বেনাপোল বন্দর দিয়ে দুই চালানে ৪০০ টন আলু আমদানি হয়েছে। আলুর চালানটি এখনো বন্দরে রয়েছে। দ্রুত ছাড়করণের জন্য আমদানিকারকদের সহযোগিতা করা হচ্ছে।

বন্দরের উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্রের উপ-সহকারী কর্মকর্তা হেমন্ত কুমার সরকার বলেন, বন্দরে ভারত থেকে ৪০০ টন আলু আমদানি হয়েছে। আমদানিকারকের পক্ষে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিলে আলুর মান পরীক্ষা শেষে খালাসের অনুমতি দেয়া হবে।

শেয়ার করুন:-
শেয়ার