ক্যাটাগরি: কর্পোরেট সংবাদ

যুক্তরাজ্যে ‘আইএফআইসি ব্যাংক অফশোর ব্যাংকিং ও রেমিট্যান্স রোডশো’ অনুষ্ঠিত

আইএফআইসি ব্যাংকের উদ্যোগে যুক্তরাজ্যে অনুষ্ঠিত হলো “অফশোর ব্যাংকিং ও রেমিট্যান্স রোডশো ২০২৪”। গত ৯ মার্চ যুক্তরাজ্যের ওল্ডহ্যামে এ সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

সম্প্রতি বাংলাদেশ ব্যাংক কর্তৃক গৃহীত অফশোর ব্যাংকিং অ্যাক্ট সম্পর্কে বিস্তারিত তুলে ধরা হয় এ আয়োজনে। মূলত বৈধ ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে বাংলাদেশে রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধির লক্ষ্যে প্রবাসীদের উদ্বুদ্ধ করতে আয়োজন করা হয় এ অনুষ্ঠানের।

“অফশোর ব্যাংকিং ও রেমিট্যান্স রোডশো ২০২৪” এর এ আয়োজনে বাংলাদেশ ব্যাংক কর্তৃক গৃহীত অফশোর ব্যাংকিং বিষয়ক পদক্ষেপ সর্ম্পকে বিস্তারিত আলোচনা করেন আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শাহ এ সারওয়ার । তিনি প্রবাসীদের কষ্টার্জিত অর্থের সঠিক বিনিয়োগের প্রতি আহ্বান জানিয়ে অফশোর ব্যাংকিংয়ের বিভিন্ন উপযোগিতা সর্ম্পকে বিস্তারিত তথ্য তুলে ধরেন। এ সময় তিনি আইএফআইসি ব্যাংকের মালিকানাধীন আইএফআইসি মানি ট্রান্সফার (আইকে) লিমিটেডের মাধ্যমে বাংলাদেশে রেমিট্যান্স পাঠাতে অনুষ্ঠানে উপস্থিত প্রবাসিদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে আইএফআইসি মানি ট্রান্সফার (ইউকে) লিমিটেডের চেয়ারম্যান ও আইএফআইসি ব্যাংকের পরিচালক এআরএম নজমুস্ ছাকিব, দেশব্যাপী ব্যাংকের বিস্তৃত নেটওয়ার্কের কথা তুলে ধরেন। এ সময় সবচেয়ে বেশি সংখ্যক শাখা উপশাখা নিয়ে দেশের বৃহত্তম ব্যাংক আইএফআইসি মানুষের দোড়গোড়ায় আধুনিক বিভিন্ন ব্যাংকিং প্রোডাক্ট ও সেবা নিয়ে পৌঁছে গিয়েছে বলে মন্তব্য করেন তিনি।

কাফি

শেয়ার করুন:-
শেয়ার