ক্যাটাগরি: জাতীয়

রাজধানীজুরে শুরু হয়েছে ঈদের কেনাকাটা

পবিত্র ঈদ-উল-ফিতর সামনে রেখে রাজধানীর শপিংমলগুলোয় জমে উঠেছে কেনাকাটা। রজমানের প্রথম শুক্রবার সকাল থেকেই বিক্রিতে ব্যস্ত দোকানিরা। মাসজুড়ে ঈদ কেনাকাটা নির্বিঘ্ন করতে মার্কেটে মার্কেটে বুথ বসিয়ে বিশেষ নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে পুলিশ।

শুক্রবার (১৫ মার্চ) রাজধানীর নিউমার্কেট এলাকার বিপণিবিতানগুলো ঘুরে দেখা গেছে, সকাল থেকেই ঈদ কেনাকাটা করতে ভিড় জমিয়েছেন ক্রেতারা। আর শিশু ও অভিভাবকের চাহিদামতো পণ্য সরবরাহে ব্যস্ত সময় পার করছেন দোকানিরাও।

ব্যস্ত নাগরিক জীবনে আগেভাগেই মার্কেটে এসে দাম-মান আর বৈচিত্র্যে সন্তুষ্ট ক্রেতারা জানান, শেষ সময়ের ভিড় এড়াতে শুরুর দিকে শপিংয়ে আসছেন তারা। পছন্দমতো পোশাক চোখে পড়লে সারছেন কেনাকাটা।

সরেজমিনে নিউ মার্কেট গাউছিয়া থেকে শুরু করে রাজধানীর অভিজাত শপিংমলগুলোতে কেনাকাটার ব্যস্ত চিত্র দেখা গেছে। এমনকি যারা দিনের বেলা যানজট ও মানুষের ভিড় এড়িয়ে নিরিবিলিতে কেনাকাটা করতে চান, তারাই ইফতারির পর ভিড় করছেন মার্কেটগুলোতে।

বিভিন্ন মার্কেট ঘুরে দেখা গেছে, এসব জায়গায় পোশাকে নতুনত্বের সঙ্গে দামের তারতম্য রয়েছে। প্রতিটি পোশাকেরই দাম কিছুটা বেড়েছে।

এবারের ঈদ আয়োজনে রয়েছে- শিশুদের শার্ট, ফতুয়া, শর্ট স্লিভ, ফুল স্লিভ, লং প্যান্ট, কোয়ার্টার প্যান্ট ও বিভিন্ন রংয়ের পাঞ্জাবি। এছাড়া মেয়ে শিশুদের জন্য রয়েছে- ফ্রক, পার্টি ফ্রক, ফ্যাশন টপস, থ্রি পিস, জাম্প স্যুট, নীমা সেট, টপ বটম সেট, লং ও শর্ট স্লিভ শার্ট, পলো টি-শার্ট ও কার্গো।

আর মেয়েদের জন্য রয়েছে- থ্রি পিস, টু পিস, কাজ করা জর্জেট কামিজ, ভিসকস কামিজ, বিভিন্ন রংয়ের প্রিন্ট লং শার্ট, টপস, টিউনিকস, কামিজের জন্য রয়েছে এমব্রয়ডারি স্ক্যান্টস, পালাজ্জো ও লেগিংস।

পুরুষের জন্য রয়েছে- হালকা ও টেকসই ফেব্রিকের তৈরি বিভিন্ন রংয়ের পাঞ্জাবি কালেকশন, শার্ট, টি-শার্ট, ইজি কেয়ার শার্ট, পাজামা, ডেনিম প্যান্টস, কাইতেকি প্যান্টস, জিন্স ও গ্যাবাডিং।

বিক্রেতারা জানান, এবার শবেবরাতের পর থেকেই শুরু হয়েছে ঈদের বেচাকেনা। সকাল থেকেই ভিড় জমাতে থাকেন ক্রেতারা। বিকেলে এ চাপ আরও বাড়ে।

কাফি

শেয়ার করুন:-
শেয়ার