Connect with us

খেলাধুলা

বিপিএলে তিন ম্যাচ খেলে কত টাকা নিলেন মিলার?

Published

on

বিপিএলে তিন ম্যাচ খেলে কত টাকা নিলেন মিলার?

দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান ডেভিড মিলার বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলে গেছেন কয়েকদিন আগে। এমনকি তার দল ফরচুন বরিশাল এবারের বিপিএলে প্রথমবারের মতো শিরোপাও জিতেছিল। তার আগে টুর্নামেন্টের ফাইনাল খেলার জন্য নিজের বিয়ে পর্যন্ত পিছিয়ে দেন মিলার। সম্প্রতি তিনি দীর্ঘদিনের বান্ধবী ক্যামিলা হ্যারিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে বসেছেন। তবে আলোচনা চলছে বিপিএলে তার অর্থপ্রাপ্তি নিয়ে!

পাকিস্তানের কিংবদন্তি ওয়াসিম আকরামের মতে, বিপিএল খেলে দেড় লাখ মার্কিন ডলার পেয়েছেন প্রোটিয়া ব্যাটসম্যান। যা বাংলাদেশি মুদ্রায় ১ কোটি ৬৪ লাখ ৭৮ হাজার টাকা।

এর আগে মিলার–ক্যামিলার বিয়ের দিনতারিখ নির্ধারিত ছিল ৩ মার্চ। তবে দল ফাইনালে ওঠায় বিয়ে পিছিয়ে দিতে বাধ্য হন তিনি। পরে ৩৪ বছর বয়সী এই ব্যাটার ১০ মার্চ নিজের বিয়ে সম্পন্ন করেন। নতুন খবর হচ্ছে– বিয়ে পিছিয়ে দেওয়ার পেছনে মোটা অঙ্কের টাকা নাকি মূল কারণ ছিল। সরাসরি না বললেও এমনটাই দাবি করেছেন ওয়াসিম আকরাম। ক্রিকেটের টান থেকে নয়, টাকার জন্যই বিয়ে পিছিয়েছেন সেটিই যেন বোঝাতে চেয়েছেন আকরাম!

পাকিস্তানের ‘এ টিভি’র জনপ্রিয় ক্রীড়াভিত্তিক অনুষ্ঠান ‘দ্য প্যাভিলিয়ন’–এ এমন মন্তব্য করেন তিনি। সেখানে তিনি জানিয়েছেন, ‘আজকেই আমি একটা তথ্য জানতে পেরেছি। আমাদের মধ্যে আলোচনা হচ্ছিল– বিপিএল কে জিতেছে সেই বিষয়টি নিয়ে। এই মুহূর্তে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) চলায় আমাদের সেভাবে বিপিএল দেখা হয়নি। আমি জানতে পেরেছি যে ডেভিড মিলারকে নাকি তিন ম্যাচ খেলার জন্য দেড় লাখ মার্কিন ডলার দেওয়া হয়েছে তার ফ্র্যাঞ্চাইজি থেকে! আর সেই কারণেই নাকি সে তার বিয়ে স্থগিত করে খেলতে এসেছিল!’

পেশোয়ার জালমি আর করাচি কিংসের মধ্যে ম্যাচ শেষে দ্য প্যাভিলিয়নের ওই টকশো চলছিল। যেখানে আকরাম আরও বলেন, ‘আমরা আলোচনা করছিলাম বাংলাদেশ প্রিমিয়ার লিগের কী হলো! তখনই জানতে পারলাম, মিলার লিগের জন্য ওর বিয়ে পিছিয়ে দিয়েছিল। তিন ম্যাচে দেড় লাখ মার্কিন ডলার নিয়ে গেছে। এখানে তো পাকিস্তান লিগের বাইরে কিছু আলোচনাই হয় না।’

তবে বিষয়টিকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন বরিশাল কর্তৃপক্ষ। ফরচুন বরিশাল দলের ম্যানেজার এক গণমাধ্যমকে বলেন, টাকার অংক পুরোটাই মিজান ভাই দেখেছে। তবে এই এমাউন্ট এটা অবিশ্বাস্য এমাউন্ট। এরকম এমাউন্টে কোন খেলোয়াড় নেওয়ার মতন দলগুলো খরচ করে না। তিন ম্যাচ মানে প্রতি ম্যাচ ৫০ হাজার ডলার, ৬০-৬৫ লাখ টাকা এক ম্যাচের জন্য! এটা তো জমি জমা বিক্রি করতে হবে। এটা ওর (ওয়াসিমের) মনে হইছে। ও যেমন বিয়ে পেছানো বানিয়ে ফেলেছে, এটাও এমন বানিয়ে দিয়েছে। এটা কোনভাবেই সম্ভব না। দেড়লাখ ডলার ডেভিড মিলার! তাহলে তো অস্ট্রেলিয়ান ম্যাক্সওয়েল ট্যাক্সওয়েল এদের নেওয়া যায়, এরচেয়ে আরও কম টাকায় নেওয়া যায়। আমি যেমন মার্কেটে শুনি একদম টপ প্লেয়ার ২০ হাজার, ২৫ হাজার বা ৩৫ হাজার চায়। দরদাম করলে আরও কমে টমে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, প্লে অফের দুই ম্যাচের জন্য মিলারের সঙ্গে ২৫ হাজার ডলারের চুক্তি ছিলো বরিশালের। ফাইনাল খেলায় সেই অঙ্কটা আরও কিছুটা বেড়েছে।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলাধুলা

দুই বছরের নিষেধাজ্ঞায় স্পেনের ফুটবল প্রধান

Published

on

পুঁজিবাজার

গত রবিবার স্পেনের ইউরোর শিরোপা জেতার আনন্দ খুব বেশিক্ষণ স্থায়ী হলো না দেশটির ফুটবল প্রধানের জন্য। আচরণবিধি ভঙ্গের দায়ে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের (আরএফইএফ) সভাপতি পেদ্রো রোচাকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে স্পেনের প্রশাসনিক ক্রীড়া আদালত (টিএডি)।

আগেই গুরুতর অসদাচরণের জন্য রোচার বিরুদ্ধে তদন্ত শুরু করেছিল টিএডি। অবশেষে গত মঙ্গলবার রায় ঘোষণা করে আদালত। মূলত আরএফইএফ-এর ব্যবস্থাপনা কমিটির সভাপতি হিসেবে রোচার একমাত্র দায়িত্ব ছিল নতুন সভাপতি নির্বাচনের জন্য নির্বাচন পরিচালনা করা। অথচ তিনি দায়িত্বে থাকাকালীন সাধারণ সম্পাদক বেশ কয়েকজন সিনিয়রকে বরখাস্ত করেন। পাশাপাশি নিজের ক্ষমতার বাইরেও সিদ্ধান্ত নেন। যে কারণে এখন সভাপতি পদও থাকছে না তার। সঙ্গে গুণতে হবে ৩৩ হাজার ইউরো জরিমানাও।

গত বছরের আগস্টে এক বিতর্কিত কাণ্ড করে বসেন সাবেক স্পেন ফুটবল প্রধান লুইস রুবিয়ালেস। মেয়েদের বিশ্বকাপ ফাইনালের পুরস্কার বিতরণী মঞ্চে স্পেনের ফরোয়ার্ড জেনিফার এরমোসোর ঠোঁটে চুম্বন করে বসেন তিনি। পরবর্তীতে চাপের মুখে পড়ে করেন পদত্যাগ। এরপর অন্তর্বর্তীকালীন সভাপতি হিসেবে দায়িত্ব নেন রোচা। গত এপ্রিলে সভাপতি হিসেবে নিয়োগ পান তিনি।

এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

ক্রিকেটারদের প্রতি কঠোর সিদ্ধান্ত নিলো পিসিবি

Published

on

পুঁজিবাজার

ঠিক এই মুহূর্তে পাকিস্তান ক্রিকেট দলের পারফম্যান্স আর ব্যর্থতা যেন পরম বন্ধুত্বে পরিণত হয়েছে। কিছুতেই ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারছে না দলটা। সর্বশেষ একদিনের বিশ্বকাপে আফগানিস্তান এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে যুক্তরাষ্ট্রের কাছে হারায় বাবরদের প্রতি ক্ষোভ প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। এবার সেই জেরে ক্রিকেটারদের প্রতি কড়া সিদ্ধান্তের হুংকার দিল পিসিবি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সবশেষ আসরে প্রথম পর্ব থেকেই বিদায়ের ঘণ্টা বেজেছিল পাকিস্তানের। তখন শোনা গিয়েছিল বাবর আজমদের বেতন কর্তন করবে (পিসিবি)। তবে দেশটির ক্রিকেট বোর্ড এবার সেই সিদ্ধান্ত থেকে সরে আরও কড়া চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে পাকিস্তানের খেলোয়াড়দের। জাতীয় দলে থাকা ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তির মেয়াদ কমানোর সিদ্ধান্ত নিয়েছে পিসিবি।

এতদিন ধরে দেশটির ক্রিকেটারদের সঙ্গে পিসিবি চুক্তি করেছিল তিন বছরের জন্য। এবার সেই চুক্তির সময়সীমা কমিয়ে আনা হবে মাত্র এক বছরে। তবে ক্রিকেটারদের চুক্তিতে যুক্ত করার আগে তাদের পাশ করতে হবে ফিটনেস, পারফরম্যান্সসহ অন্যান্য সকল বিষয়ে।

সোমবার এক বৈঠকে বসে ক্রিকেটারদের বিষয়ে নতুন সিদ্ধান্ত নেয় পিসিবি। সোমবার (১৬ জুলাই) লাহোরে পিসিবি কর্তাদের সঙ্গে বৈঠকে বসে এমন সিদ্ধান্ত নিয়েছেন পিসিবি বস মহসিন নকভি।

পিসিবির এক কর্তার বরাতে জানা যায়, ক্রিকেটারদের বার্ষিক বেতন কমানোর বিপক্ষে অবস্থান করেছেন নির্বাচকেরা। তাদের চাওয়াতেই তিন বছর নয় মাত্র এক বছরের চুক্তি হবে ক্রিকেটারদের সঙ্গে। প্রতি বছর চুক্তির আগে ক্রিকেটারদের ফিটনেস, পারফরম্যান্স, ব্যবহার সব কিছু খতিয়ে দেখা হবে।

তিনি আরও বলেছেন, কেন্দ্রীয় এবং ঘরোয়া ক্রিকেটের চুক্তিতে থাকা প্রত্যেক খেলোয়াড়কে তিন মাস অন্তর কোচ কার্স্টেন এবং গিলেসপির অধীনে বাধ্যতামূলক ভাবে ফিটনেস পরীক্ষা দিতে হবে। দলে নির্বাচনের সময় গুরুত্ব দিয়ে দেখা হবে কোচদের রিপোর্ট। দল বা চুক্তির তালিকায় জায়গা পেতে হলে নিজেদের প্রমাণ করতে হবে ক্রিকেটারদের। অতীত পারফম্যান্সের দোহাই দিয়ে দলে টিকে থাকা যাবে না।

এর আগেও বেশ কয়েকবার ফিটনেস নিয়ে প্রশ্ন উঠছিল বাবরদের। তাই এ ব্যাপারে আর ছাড় দিতে রাজি নন পাকিস্তান ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা। গত বছর সাবেক পিসিবি চেয়ারম্যান জাকা আশরাফের সময়ে ক্রিকেটারদের দাবি ছিল, তিন বছর সময়ের মধ্যে চুক্তির কোনও শর্ত কিংবা বেতন সংক্রান্ত কিছুই পরিবর্তন করা যাবে না। এবং মেয়াদ সম্পন্নের আগেও তাদেরকে কেন্দ্রীয় চুক্তি থেকে ছাটাই করা যাবে না।

তৎকালীন বোর্ড চেয়ারম্যান আশরাফ ক্রিকেটারদের সব শর্ত মেনে নিলেও এবার আর সেই সুযোগ পাচ্ছেন না পাকিস্তানের ক্রিকেটাররা।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

শিক্ষার্থীদের পাশে জাতীয় দলের ক্রিকেটার শরিফুল

Published

on

পুঁজিবাজার

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে সারা দেশে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। এই আন্দোলন গতকাল থেকে সহিংসতায় রূপ দিয়েছে। যা নিয়ে দেশে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। শিক্ষার্থীদের সমর্থনে মুখ খুলছেন অনেকে। কথা বলছেন ক্রিকেটাররাও।

আজ দিনের মধ্যভাগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘটনা নিয়ে ফেসবুকে পোস্ট দিয়েছেন জাতীয় দলের তারকা ক্রিকেটার তাওহিদ হৃদয়। তিনি নিজেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। নিজ ক্যাম্পাসে শিক্ষার্থীদের রক্ত ঝরতে দেখে তা বন্ধ করার আকুতি জানিয়েছেন এই মিডল অর্ডার ব্যাটার। বর্তমানে লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল) নিয়ে ব্যস্ত হৃদয়। সেখান থেকেই তিনি লিখেছেন, ‘সব কিছু থেকে দূরে আছি, তাই অনেক কিছুই দেখা হয়নি… আমার প্রাণের ঢাকা ইউনিভার্সিটি আর রক্তাক্ত না হোক। ’

এরপর জাতীয় দলে হৃদয়ের সতীর্থ শরিফুল ইসলাম ফেসবুকে আর কোনও রক্ত না ঝরানোর আহ্বান জানিয়েছেন। এই তরুণ পেসার লিখেছেন, ‘আসসালামু আলাইকুম। আমি একজন ক্রিকেটার হলেও একজন ছাত্র। আমি চাই না আর কোনো ছাত্রছাত্রীর রক্ত ঝরুক। ’

প্রসঙ্গত, গতকাল সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষ হয়। বিকেল থেকে রাত পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে সংঘর্ষের ঘটনায় বহু শিক্ষার্থী আহত হয়েছেন। বিষয়টি নিয়ে পুরো দেশে সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে। আজ কোটা সংস্কারের দাবিতে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

এশিয়া কাপ খেলতে দেশ ছাড়লেন নারী ক্রিকেটাররা

Published

on

পুঁজিবাজার

নারী এশিয়া কাপের এবারের আসর অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কায়। আসরটি খেলতে আজ দেশে ছেড়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। দেশ ছাড়ার আগে সংবামাধ্যমে নিজেদের লক্ষ্যের কথা জানান অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

তিনি বলেন, এশিয়া কাপ আমাদের মেয়েদের ক্রিকেটের জন্য অন্যরকম একটা আবেগের জায়গা। ২০১৮ সালের এশিয়া কাপ জয়ের পর বাংলাদেশের মেয়েদের ক্রিকেটে কিন্তু বড় রেভ্যুলেশন হয়েছে। এটা আমাদের জন্য অনেক বড় সুযোগ, বিশ্বকাপের আগে নিজেকে ঝালিয়ে নেওয়া যাবে এশিয়া কাপের মাধ্যমে।

নিজেদের লক্ষ্য জানিয়ে জ্যোতির মন্তব্য, সর্বশেষ এশিয়া কাপে আমরা সেমিফাইনালে যেতে পারিনি। এবার স্বাভাবিকভাবেই প্রথম লক্ষ্য সেমিফাইনাল। এর জন্য আমাদের প্রথম ম্যাচটা অনেক বেশি গুরুত্বপূর্ণ। কারণ, লম্বা সময় ধরে আমরা ভালো করছি না। কিছু ব্যক্তিগত পারফরম্যান্স দেখেছি, কিন্তু দল হিসেবে ভালো করিনি। আমাদের মোমেন্টামের জন্য শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচটা ভালো করে শুরু করতে চাই।

জ্যোতি আরও বলেন, শেষ দুটি সিরিজ খারাপ গিয়েছে, আমরা একটা ম্যাচও জিততে পারিনি। এরপর আমাদের একটা লম্বা বিরতি গেল, আমরা এ সময় ঘরোয়া ক্রিকেট খেলেছি। সেখানে যারা ভালো করেছে, তাদের আমরা দলে এনেছি। সর্বশেষ ক্যাম্পেও দেখলাম সবাই ভালো ছন্দে আছে। আমরা এখন ভালো ক্রিকেট খেলার জন্য মুখিয়ে আছি।

আগমী ১৯ জুলাই থেকে শুরু হবে মেয়েদের এশিয়া কাপ। যেখানে ‘বি’ গ্রুপে রয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে ২০ জুলাই শ্রীলঙ্কার মুখোমুখি হবে তারা।

এশিয়া কাপে বাংলাদেশের স্কোয়াড: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার, দিলারা আক্তার, মুর্শিদা খাতুন, রুমানা আহমেদ, রিতু মণি, মারুফা আক্তার, জাহানারা আলম, রাবেয়া, সুলতানা খাতুন, রুবাইয়া হায়দার ঝিলিক, স্বর্ণা আক্তার, ইশমা তানজুম, সাবিকুন্নাহার জেসমিন ও শরিফা খাতুন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

ঢাকা বিশ্ববিদ্যালয়কে আর রক্তাক্ত দেখতে চাননা হৃদয়

Published

on

পুঁজিবাজার

জাতীয় ক্রিকেট দলের তারকা ব্যাটার তাওহীদ হৃদয় ঢাকা বিশ্ববিদ্যালয় লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী। সাম্প্রতিক সময়ে কোটা আন্দোলন নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে উদ্ভুত পরিস্থিতিতে উৎকণ্ঠা প্রকাশ করেছেন এই ক্রিকেটার। পেশাদার ক্রিকেটার হলেও প্রিয় শিক্ষাপ্রতিষ্ঠানের সংকটময় মুহূর্তে অন্য সবার মতো তিনিও উদ্বিগ্ন। লঙ্কান ক্রিকেট লিগে খেলতে দেশের বাইরে অবস্থান করলেও এই ব্যাটার নিজের ফেসবুকে এক পোস্ট করেছেন।

কোটা সংস্কার আন্দোলনের দাবিতে ফুঁসছে দেশ। একদিন আগেই ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে ছাত্রলীগ। এ ঘটনায় আন্দোলনকারী বহু শিক্ষার্থী আহত হয়েছে। বিশেষ করে নারী শিক্ষার্থীদের ওপর নৃশংস হামলার ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দার ঝড় বইছে। হামলাকারীদের শাস্তিসহ শিক্ষার্থীদের নিরাপত্তার দাবি জানিয়েছেন বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

এবার কথা বললেন তারকা ক্রিকেটার তাওহীদ হৃদয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই শিক্ষার্থী বলেন, সবকিছু থেকে দূরে আছি, তাই অনেক কিছুই দেখা হয়নি…। আমার প্রাণের ঢাকা ইউনিভার্সিটি, আর রক্তাক্ত না হোক।

গতকাল (রোববার) ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোটা আন্দোলনকারী শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে দুপুর থেকে রাত পর্যন্ত দফায় দফায় সংঘর্ষ চলে। এ ঘটনায় শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন। হামলায় আক্রান্ত শিক্ষার্থীদের ছবি-ভিডিও মুহূর্তের মধ্যেই ঝড় তোলে ইন্টারনেট দুনিয়ায়। ছাত্র-ছাত্রীদের গায়ে হাত তোলায় প্রতিবাদে সরব হন তারকারাও। এই হামলার নিন্দা জানান তারা।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 hours ago

পুঁজিবাজারে আসছে ঢাকাথাই অ্যালকোম্যাক্স

পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহ করবে ঢাকাথাই অ্যালকোম্যাক্স পিএলসি। কোম্পানিটি পুঁজিবাজারের প্রাথমিক পাবলিক অফার (আইপিও) এর মাধ্যমে এ অর্থ সংগ্রহ করবে।...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার6 hours ago

পুঁজিবাজার বন্ধ আজ

পবিত্র আশুরা উপলক্ষে আজ বুধবার (১৬ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বন্ধ থাকবে। ডিএসই...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার17 hours ago

গ্রামীণফোনের ১৬০ শতাংশ অন্তর্বর্তী লভ্যাংশ ঘোষণা

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত টেলিকম খাতের কোম্পানি গ্রামীণফোন...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার19 hours ago

লাফার্জহোলসিমের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড। মঙ্গলবার...

ছাগলকাণ্ডের মতিউরসহ সংশ্লিষ্টদের ব্যাংক ও বিও হিসাব স্থগিতের নির্দেশ ছাগলকাণ্ডের মতিউরসহ সংশ্লিষ্টদের ব্যাংক ও বিও হিসাব স্থগিতের নির্দেশ
পুঁজিবাজার20 hours ago

মতিউর পরিবারের প্রায় ৪ কোটি শেয়ার অবরুদ্ধ

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক কর্মকর্তা মতিউর রহমান ও তার পরিবারের ১৯টি কোম্পানির ৩ কোটি ৭৮ লাখ ৪৬ হাজার ৫১৭টি...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার24 hours ago

ব্লকে ৫০ কোটি টাকার লেনদেন

সপ্তাহের তৃতীয় কর্মদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৪২টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির মোট ৫০ কোটি ৬২ লাখ...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

ইউনাইটেড পাওয়ারে কোম্পানি সচিব নিয়োগ

পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন লিমিটেডে কোম্পানি সচিব নিয়োগ দেওয়া হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

বার্জার পেইন্টসের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২৩ জুলাই বিকাল ৪টায় কোম্পানিটির পর্ষদ...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

প্রাইম টেক্সটাইলের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭টি কোম্পানির মধ্যে ২২১ কোম্পানির শেয়ারদর কমেছে।...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

দর বৃদ্ধির শীর্ষে দুই কোম্পানি

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭ প্রতিষ্ঠানের মধ্যে ১২১টির শেয়ারদর বেড়েছে। এর...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

লেনদেনের শীর্ষে লাভেলো আইসক্রিম

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৭টি কোম্পানির ৫৬৪ কোটি ৪১ লাখ টাকার শেয়ার ও ইউনিট...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

অধিকাংশ শেয়ারের দরপতনে কমেছে লেনদেন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। একই সাথে অধিকাংশ...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

পুঁজিবাজারে লেনদেন বন্ধ আগামীকাল

পবিত্র আশুরা উপলক্ষ্যে আগামীকাল বুধবার (১৬ জুলাই) দেশের পুঁজিবাজারে লেনদেন বন্ধ থাকবে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এ...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

ডিএসইর লেনদেন নিরবচ্ছিন্ন রাখতে বিএসইসির কমিটি

ভবিষ্যতে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেনে কোনো ধরনের বিঘ্ন না ঘটে এবং লেনদেন নিরবচ্ছিন্ন রাখতে একটি কমিটি গঠন করেছে পুঁজিবাজার...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

আইসিবি ইসলামিক ব্যাংকের পর্ষদ সভার নতুন তারিখ নির্ধারণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত আইসিবি ইসলামিক ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ সভার তারিখ পরিবর্তন করা হয়েছে। আগামী ২৫ জুলাই বিকাল ২টা ৪০মিনিটে কোম্পানিটির...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

দেড় ঘণ্টায় ২১১ কোটি টাকার লেনদেন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম দেড় ঘণ্টায়...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

বে লিজিং স্পট মার্কেট যাচ্ছে বৃহস্পতিবার

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড রেকর্ড ডেটের আগে আগামী বৃহস্পতিবার (১৮ জুলাই) স্পট মার্কেটে যাচ্ছে। ঢাকা স্টক...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

পিপলস ইন্স্যুরেন্সের নগদ লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত পিপলস ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

আরএকে সিরামিকসের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেডের পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২৩ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

সাউথইস্ট ব্যাংকের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত সাউথইস্ট ব্যাংক পিএলসির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

পুঁজিবাজার
রাজনীতি23 seconds ago

ছাত্রশিবির-ছাত্রদল ও বহিরাগতরা ঢাবির হলে তাণ্ডব চালিয়েছে: মুক্তিযুদ্ধ মন্ত্রী

পুঁজিবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার6 mins ago

দেশের সব মাদরাসার ফাজিল পরীক্ষা স্থগিত

পুঁজিবাজার
জাতীয়26 mins ago

বাংলাদেশকে বন্দি পরিবহনকারী গাড়ি দিলো যুক্তরাষ্ট্র

পুঁজিবাজার
জাতীয়28 mins ago

কোটা আন্দোলনে রাজধানীতে আহত ১২ পুলিশ: ডিএমপি

পুঁজিবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার51 mins ago

ঢাবি ভিসির বাসভবনের সামনে জড়ো হচ্ছেন শিক্ষার্থীরা

পুঁজিবাজার
জাতীয়51 mins ago

বৃহস্পতিবার রাজধানীতে মুক্তিযোদ্ধা সমাবেশের ডাক

পুঁজিবাজার
আন্তর্জাতিক1 hour ago

পাকিস্তানে ৩ দশমিক ৫ শতাংশ জিডিপি প্রবৃদ্ধির আভাস

পুঁজিবাজার
আবহাওয়া1 hour ago

আগামী তিনদিন তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস

পুঁজিবাজার
জাতীয়1 hour ago

ওয়ান-ইলেভেনের কুশীলবরা এখনও সক্রিয় আছে: পররাষ্ট্রমন্ত্রী

পুঁজিবাজার
পুঁজিবাজার2 hours ago

পুঁজিবাজারে আসছে ঢাকাথাই অ্যালকোম্যাক্স

পুঁজিবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার2 hours ago

অনির্দিষ্টকালের জন্য বন্ধ ইবি, হল ত্যাগের নির্দেশ

পুঁজিবাজার
আন্তর্জাতিক2 hours ago

এশিয়ার স্পট মার্কেটে কমেছে এলএনজির দাম

পুঁজিবাজার
রাজনীতি2 hours ago

ছাত্রলীগের উপর বিনা উসকানিতে হামলা চালানো হয়েছে: কাদের

পুঁজিবাজার
জাতীয়3 hours ago

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ শিক্ষার্থীদের, যান চলাচল বন্ধ

পুঁজিবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার3 hours ago

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

পুঁজিবাজার
প্রবাস3 hours ago

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১১ অভিবাসী আটক

পুঁজিবাজার
জাতীয়3 hours ago

শিক্ষার্থীদের নিরাপত্তায় উদ্বিগ্ন প্রধানমন্ত্রী: পলক

পুঁজিবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার3 hours ago

অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঢাবি, সন্ধ্যার মধ্যে হল ত্যাগের নির্দেশ

পুঁজিবাজার
জাতীয়3 hours ago

ঢাকা বিশ্ববিদ্যালয়সহ ৬ জেলায় বিজিবি মোতায়েন

পুঁজিবাজার
খেলাধুলা4 hours ago

দুই বছরের নিষেধাজ্ঞায় স্পেনের ফুটবল প্রধান

পুঁজিবাজার
অর্থনীতি4 hours ago

রপ্তানি তথ্য সংশোধনে জিডিপি কমবে না: অর্থ মন্ত্রণালয়

পুঁজিবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার4 hours ago

এবার সিটি কর্পোরেশন এলাকায় প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা

পুঁজিবাজার
রাজধানী5 hours ago

রাজধানীতে শিয়া সম্প্রদায়ের তাজিয়া মিছিল শুরু

পুঁজিবাজার
খেলাধুলা5 hours ago

ক্রিকেটারদের প্রতি কঠোর সিদ্ধান্ত নিলো পিসিবি

পুঁজিবাজার
জাতীয়5 hours ago

পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন: রাষ্ট্রপতি

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১