ক্যাটাগরি: জাতীয়

মজুত করা ১০০ টন খেজুর ৭ দিনের মধ্যে খালাসের নির্দেশ

চট্টগ্রামের রিয়াজউদ্দিন বাজারে হিমাগারে মজুত করা ১০০ টন খেজুর এক সপ্তাহের মধ্যে খালাসের নির্দেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি মূল্য তালিকা না থাকা, ক্রয়-বিক্রয় রসিদ সংরক্ষণ না করা এবং অতিরিক্ত দামে খেজুর বিক্রির অভিযোগে তিন প্রতিষ্ঠানকে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার (১৩ মার্চ) দুপুরে চট্টগ্রাম ফলমন্ডি ও রিয়াজ উদ্দিন বাজারে এ অভিযান চালায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

অভিযানে মূল্যতালিকা না থাকা ও ক্রয়-বিক্রয় রসিদ সংরক্ষণ না করায় সাফা মারওয়া ড্রাই ফ্রুটসকে ৫ হাজার টাকা, আরোবা এন্টার প্রাইজকে ১০ হাজার টাকা এবং অতিরিক্ত দামে খেজুর বিক্রি করায় আলী জেনারেল স্টোরকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, অভিযানে রিয়াজ উদ্দিন বাজারের একটি কোল্ড স্টোরেজে আনুমানিক ১০০ টন প্যাকেটজাত খেজুরের মজুত পাওয়া যায়। গত বছরের আগস্ট-সেপ্টেম্বর মাস থেকে এ পর্যন্ত বেশ কয়েকজন আমদানিকারক ও পাইকারি বিক্রেতা এসব খেজুর মজুত করেন।

আগামী ৭ দিনের মধ্যে এসব খেজুর বাজারে ছেড়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। অন্যথায় এসব খেজুর জব্দ করে নিলামে বিক্রয় করা হবে বলে সতর্ক করা হয়।

এসএম

শেয়ার করুন:-
শেয়ার