ক্যাটাগরি: খেলাধুলা

সৌম্যর কাছে চাওয়া-পাওয়া কী জানালেন শান্ত

গেল বছর বাংলাদেশ দলের প্রধান কোচ হিসেবে চন্ডিকা হাথুরুসিংহের নিয়োগ চূড়ান্ত হওয়ার পর থেকেই আলোচনায় সৌম্য সরকার। ক্রিকেটপাড়ায় গুঞ্জন রয়েছে, হাথুরুর প্রিয় শিষ্য সৌম্য। যে কারণে কোনো পারফর্ম ছাড়াই সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন ওয়ানডে সিরিজ। এরপর আবারো দল থেকে বাদ, পরে সেই কিউইদের বিপক্ষে তাদের দেশে ১৬৯ রান করে আবারও আলোচনায় আসেন সৌম্য।

চলমান শ্রীলঙ্কার বিপক্ষে সাদা বলের ফরম্যাটেও রয়েছেন সৌম্য। তবে টি-টোয়েন্টি সিরিজে ব্যাট হাতে করেছেন মোটে ৪৯ রান। এবার দরজায় কড়া নাড়ছে ওয়ানডে সিরিজ। আর সেই সিরিজের ম্যাচে যদি খেলেন সৌম্য তার কাছে কী চাওয়া থাকবে এমন প্রশ্ন আজ মঙ্গলবার অধিনায়ক নাজমুল হোসেন শান্তর কাছে করা হয়েছিল।

জবাবে চট্টগ্রামে সংবাদ সম্মেলনে শান্ত বলেন, ব্যাটিং, বোলিং, ফিল্ডিং- সবকিছুতে ওর কাছে শতভাগ চাই। শেষ সিরিজে সে অনেকদিন পর ফিরে আসলো, তিনটা ম্যাচে। তিনটা ম্যাচই খেলেছে। এর মধ্যে একটা বড় ইনিংসও ছিল। অবশ্যই ধারাবাহিকতার প্রয়োজন আছে। সব ব্যাটারেরই আছে। আলাদাভাবে সৌম্যের একার প্রয়োজন আছে সেটা বলব না। প্রত্যেক ব্যাটারের এই জায়গায় উন্নতির দরকার আছে।

সৌম্য নিজে সেটা নিয়ে কাজ করছে। প্রত্যেক ব্যাটারই কাজ করছে। শেষ ইনিংসের কথা যদি বলি, ওরকম একটা সময়ে, ওরকম একটা কন্ডিশনে এমন একটা ইনিংস খেলা আমাদের দলের জন্য বড় ব্যাপার। আশা করি, এই সিরিজে ও যদি সুযোগ পায়, তাহলে যেখানে ব্যাটিং করার সেখানে থেকে দলের জন্য বড় কিছু করবে। আরও যোগ করেন শান্ত।

শেয়ার করুন:-
শেয়ার